অন্য ভাষায় :
মঙ্গলবার, ১১:৫১ পূর্বাহ্ন, ২৩ এপ্রিল ২০২৪, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

রাজনৈতিক দলগুলোর সাথে ইসির সংলাপ শুরু

অনলাইন ডেস্কঃ
  • আপডেট টাইম : রবিবার, ১৭ জুলাই, ২০২২
  • ৬৩ বার পঠিত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে রোববার (১৭ জুলাই) থেকে নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু করতে যাচ্ছে নির্বাচন কমিশন।

প্রথম দিন সকাল ১০টায় গণতান্ত্রিক আন্দোলনের (এনডিএম) সঙ্গে সংলাপে বসবে কমিশন। এরপর দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ), দুপুর আড়াইটা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত বাংলাদেশ কংগ্রেস এবং বিকেল ৪টা থেকে ৫টা বাংলাদেশ মুসলিম লীগের (বিএমএ) সঙ্গে বৈঠক করবে ইসি।

সংলাপে নিবন্ধিত ৩৯টি রাজনৈতিক দলকেই আমন্ত্রণ জানানো হয়েছে। অংশগ্রহণমূলক নির্বাচন নিশ্চিত করতে কমিশনের এ সংলাপ চলবে ৩১ জুলাই পর্যন্ত। এতে উন্মুক্ত আলোচনা করা হবে বলে জানিয়েছেন ইসির কর্মকর্তারা। আগামী ২০ জুলাই বিএনপিকে সংলাপের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। আর সবশেষ ৩১ জুলাই আওয়ামী লীগের সঙ্গে সংলাপের মধ্য দিয়ে ইসির এ কার্যক্রম শেষ হবে।

এর আগে গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগেও দলগুলোর সঙ্গে সংলাপ করেছিল কে এম নূরুল হুদার নেতৃত্বাধীন কমিশন। সংলাপে যেসব সুপারিশ এসেছিল, সেগুলো বই আকারে প্রকাশ করেই নিজেদের দায়িত্ব শেষ করেছিল ইসি। এসব সুপারিশ বাস্তবায়নে কার্যকর কোনো পদক্ষেপ দেখা যায়নি।

যে ৩৯টি দল ইসিতে নিবন্ধিত, তার মধ্যে তিনটি দল বিএনপির নেতৃত্বাধীন ২০–দলীয় জোটভুক্ত। বিএনপির পাশাপাশি এ দলগুলোরও সংলাপে অংশ নেওয়ার সম্ভাবনা কম বলে সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে। এ ছাড়া বামপন্থী কয়েকটি এবং ধর্মভিত্তিক কিছু দলও সংলাপ বর্জন করতে পারে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com