অন্য ভাষায় :
বুধবার, ০২:০৫ অপরাহ্ন, ২২ মে ২০২৪, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

ম্যান সিটিকে উড়িয়ে শিরোপা জিতলো লিভারপুল

স্পোর্টস ডেস্ক ‍॥
  • আপডেট টাইম : রবিবার, ৩১ জুলাই, ২০২২
  • ৮৮ বার পঠিত

গত মৌসুমে ম্যানচেস্টার সিটির সাথে সমান তালে পাল্লা দিয়েও শেষ মুহূর্তে প্রিমিয়ার লিগে শিরোপা জেতা হয়নি লিভারপুলের। কিন্তু কাল কমিউনিটি শিল্ডে লিগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটিকে ৩-১ গোলে বিধ্বস্ত করেই ২০২২-২৩ মৌসুমের প্রথম শিরোপা ঘরে তুলেছে লিভারপুল।

আর এই ম্যাচে লিভারপুলের হয়ে আলো ছড়িয়েছেন নতুন রিক্রুট ডারউইন নুনেজ। বদলী বেঞ্চ থেকে উঠে এসে ইনজুরি টাইমে দলের হয়ে তৃতীয় গোলটি করেছেন উরুগুইয়ান তরুণ নুনেজ। বেনফিকা থেকে ৭৫ মিলিয়ন ইউরোতে এবার লিভারপুলে আসা নুনেজ দলবদলের বাজারে অন্যতম আকর্ষণীয় খেলোয়াড় ছিলেন। লিভারপুলের দুই বড় চুক্তিভূক্ত খেলোয়াড়ের মধ্যে নুনেজ অন্যতম।

রেডসের জার্সি গায়ে প্রথম বড় ম্যাচে খেলতে নেমেই নিজেকে প্রমাণ করে ফেলেছেন নুনেজ। বিপরীতে সিটির তরুণ রিক্রুট আর্লিং ব্রত হালান্ডকে নিয়েও আলোচনা কম হয়নি। যদিও প্রথম ম্যাচে তিনি সিটিকে কোনো গোল উপহার দিতে পারেননি।

লিস্টারের কিং পাওয়ার স্টেডিয়ামে মোহাম্মদ সালাহর এ্যাসিস্টে ট্রেন্ট আলেক্সান্দার-আর্নল্ডের গোলে ২১ মিনিটে এগিয়ে যায় লিভারপুল। লিভারপুলের স্ট্যান্ড-ইন গোলরক্ষক আদ্রিয়ান হালান্ডকে হতাশ করেন। পরের মিনিটেই হুয়াও ক্যান্সেলোর নিখুঁত পাসটি নিয়ন্ত্রণে নিতে পারেননি হালান্ড।

বিরতির পর এডারসনকে একা পেয়েও গোলের দেখা পাননি নুনেজ। কিন্তু ৭০ মিনিটে সিটির আরেক নতুন ফরোয়ার্ড জুলিয়ান আলভারেজের গোলে সমতায় ফিরে পেপ গার্দিওলার দল। এবারের গ্রীষ্মে লিভারপুলের আরেক বড় চুক্তি করে এ্যানফিল্ডেই থাকার সিদ্ধান্ত নিয়েছেন মোহাম্মদ সালাহ।

তিন বছরের জন্য এই মিশরীয় তারকা লিভারপুলের সাথে চুক্তি নবায়ন করেছেন। পেনাল্টি থেকে ৮৩ মিনিটে আবারো লিভারপুলকে এগিয়ে দেন সালাহ। নুনেজের হেড সিটি মিডফিল্ডার রুবেন ডিয়াসের হাতে লাগলে পেনাল্টি উপহার পায় লিভারপুল। স্টপেজ টাইমের চতুর্থ মিনিটে এন্ডি রবার্টসনের ক্রস থেকে দারুণ এক গোল করে লিভারপুলের জয়ের ব্যবধান বাড়ান নুনেজ। স্টপেজ টাইমে শট বারে লাগলে গোল পাওয়া হয়নি হালান্ডের

এর মাধ্যমে মৌসুমের ঐতিহ্যবাহী কার্টেন-রেইজার হিসেবে পরিচিত কমিউনিটি শিল্ডের শিরোপা ২০০৬ সালের পর প্রথমবারের মতো লিভারপুলের ঘরে এলো। একইসাথে আরো একবার প্রিমিয়ার লিগ শিরোপা দৌড়ে এই দুই দল যে কেউ কাউকে ছেড়ে কথা বলবে না তারও প্রমাণ মিললো। গত মৌসুমে মাত্র এক পয়েন্টের ব্যবধানে জার্গেন ক্লপের লিভারপুলকে পিছনে ফেলে পাঁচ বছরে চতুর্থবারের মতো লিগ শিরোপা জয় করেছিল সিটিজেনরা। লিগের শেষ দিন এ্যাস্টন ভিলার সাথে ২-০ গোলে পিছিয়ে থেকেও ৩-২ ব্যবধানে জয়লাভ করে শিরোপা নিশ্চিত করে গার্দিওলার শিষ্যরা।

প্রাক-মৌসুমে লিভারপুল চারটি ম্যাচ খেললেও সিটি খেলেছে মাত্র দুটি। দুই নতুনের মধ্যে হালান্ড নাকি নুনেজকে এবার প্রিমিয়ার লিগে নিজেকে মেলে ধরবেন তা নিয়ে এখনই কিছু বলা যাচ্ছেনা। মে মাসে কোপা লিবারটেডোরসের এক ম্যাচে ৬ গোল করা আর্জেন্টাইন আলভারেজও যে এই মুহূর্তে বিশ্বের অন্যতম আকর্ষণীয় তরুন ফরোয়ার্ড হিসেবে নিজেকে প্রমাণ করেছেন তা এখন আর অজানা নয়। তরুণ দুই ফরোয়ার্ডকে নিয়ে নতুন চেহারার সিটি প্রিমিয়ার লিগে নিজেদের আধিপত্য ধরে রাখতে পারবে কিনা তা নিয়ে ইতোমধ্যেই আলোচনা শুরু হয়েছে।
সূত্র : বাসস

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com