অন্য ভাষায় :
বৃহস্পতিবার, ০৭:২৫ পূর্বাহ্ন, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

মিয়ানমার সীমান্তে আবারও গোলাগুলি

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক:
  • আপডেট টাইম : শুক্রবার, ৯ সেপ্টেম্বর, ২০২২
  • ৭৮ বার পঠিত

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম সীমান্তের ওপারে মিয়ানমারের রাখাইন রাজ্যের ওয়ালিডং পাহাড়ে আবারও গোলাগুলি শুরু হয়েছে। আজ শুক্রবার বিকেল সাড়ে ৩টার দিক থেকে বাংলাদেশের তুমব্রু বাজার থেকে ওপারের মুহুর্মুহু  গুলির এ শব্দ শোনা যাচ্ছে। এতে আতঙ্কিত হয়ে পড়েছেন দুই শেষের মধ্যবর্তী শূন্যরেখার আশ্রয়শিবিরে বসবাস করা ৪ হাজারের বেশি রোহিঙ্গা।

মাসখানেক ধরে রাখাইন রাজ্যের ওয়ালিডং পাহাড়ে দেশটির নিরাপত্তা বাহিনীর সঙ্গে স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী আরাকান আর্মির (এএ) সংঘর্ষ ও গোলাগুলি চলছে। এতদিন সকাল থেকে দুপুর পর্যন্ত সীমান্তের ওপারে গোলাগুলি চললেও আজ বেলা সাড়ে ৩টা থেকে পাহাড়ে গোলাগুলি শুরু হয়েছে।  নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আজিজ বলেন, ‘প্রায় মাসখানেক ধরে আমার সীমান্তজুড়ে গোলাগুলির শব্দ শোনা যাচ্ছে। এখনও বন্ধ হয়নি।’

এর আগে, নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম-তুমব্রু সীমান্তে মিয়ানমার থেকে দুটি মর্টার শেল ও গোলা বাংলাদেশে এসে পড়ে। গত এক সপ্তাহের মধ্যে এমন দুটি ঘটনা ঘটেছে। দুই ঘটনার পরই ঢাকায় নিযুক্ত মিয়ানমারের রাষ্ট্রদূত উ অং কিয়াউ মো‘কে তলব করে পররাষ্ট্র মন্ত্রণালয়। তার কাছে সরকারের পক্ষ থেকে এসব ঘটনার তীব্র প্রতিবাদ জানানো হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com