অন্য ভাষায় :
শুক্রবার, ০৫:১৯ অপরাহ্ন, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

মার্কিন নারীদের গর্ভপাতের অধিকার কেড়ে নেওয়ায় যা বললেন বাইডেন

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক:
  • আপডেট টাইম : শনিবার, ২৫ জুন, ২০২২
  • ৬৬ বার পঠিত

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, গর্ভপাত অধিকার আইনের বিরুদ্ধে দেওয়া রায়ে তিনি স্তম্ভিত। যুক্তরাষ্ট্রের জন্য এটি এক দুঃখের দিন। দেশ এক চরম ঝুঁকিপূর্ণ ও বিপজ্জনক পথে পা রাখল।

হোয়াইট হাউসে সাংবাদিকদের সামনে বাইডেন বলেন, আদালত বিগত ৫০ বছরে যা করেনি, সেটিই এখন করেছে। আদালত বিশেষত, সাংবিধানিক অধিকার কেড়ে নিয়েছে, যেটি বহু মার্কিনির কাছে খুবই মৌলিক একটি অধিকার।

আদালতের রায় এতটাই নির্মম যে নারীরা একজন ধর্ষকের সন্তানও জন্ম দিতে বাধ্য হবেন, বলেন মার্কিন প্রেসিডেন্ট।

বাইডেন মনে করেন, ‘রো বনাম ওয়েড’ এমন একটি সিদ্ধান্ত ছিল, যাতে নারীর গর্ভপাতের পথ বেছে নেওয়ার অধিকার এবং অঙ্গরাজ্যের এ বিষয়টি পরিচালনা করার এখতিয়ারের মধ্যে একটা ভারসাম্য বজায় ছিল। আর তা বেশির ভাগ মার্কিনির কাছে ‘গ্রহণযোগ্যও’ ছিল।

বিবিসি জানায়, বক্তব্যের শেষে বাইডেন সবাইকে এবং সর্বোপরি গর্ভপাত বিতর্কের সব পক্ষকে শান্তি বজায় রেখে বিক্ষোভ-প্রতিবাদ করার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, সহিংসতা গ্রহণযোগ্য নয়। হুমকি, ভয়ভীতি কোনো ভাষা বা কথা নয়।

সবশেষে যুক্তরাষ্ট্রের নারীদের উদ্দেশে বাইডেন বলেন, তিনি জানেন, তারা (নারীরা) এখন অনেক বেশি কঠিন পরিস্থিতির সম্মুখীন হবেন। এই সময়ে নারীদের কথা শুনবেন, তাদের সমর্থন দেবেন এবং পাশে থাকবেন বলে আশ্বাস দেন বাইডেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com