অন্য ভাষায় :
শুক্রবার, ০৯:১৩ অপরাহ্ন, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।
শিরোনাম :
ফিলিস্তিন সমস্যার ন্যায্য ও স্থায়ী সমাধান চায় চীন বিশ্বকাপে পাকিস্তানের ১৫ সদস্যের দলে যাদের রাখলেন ওয়াকার দীর্ঘ বিরতি শেষে বলিউডে ফিরছেন প্রীতি জিনতা রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী গরমে পোষা প্রাণীর যত্ন দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৭ ডিগ্রি সেলসিয়াস উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি

বাজার তদারকিতে ২৩৭টি অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার

অনলাইন ডেস্কঃ
  • আপডেট টাইম : শুক্রবার, ১ জুলাই, ২০২২
  • ৭৫ বার পঠিত

গত অর্থবছরে ২৩৭টি বাজার তদারকিমূলক অভিযান পরিচালনা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। পাশাপাশি ভোক্তা অধিকারবিরোধী অপরাধে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানকে ১ কোটি ১২ লাখ ৭ হাজার ২০০ টাকা জরিমানা করেছে অধিদপ্তর।

শুক্রবার (১ জুলাই) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

সেখানে উল্লেখ করা হয়েছে, ২০২১-২০২২ অর্থবছরে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি এবং জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা জেলা কার্যালয় অগ্রণী ভূমিকা পালন করেছে।

চুক্তি অনুযায়ী, গত বছরে ১৯২টি বাজার তদারকিমূলক অভিযান পরিচালনার কথা হলেও ২৩৭টি সফল বাজার তদারকিমূলক অভিযান পরিচালনা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। পাশাপাশি ভোক্তা অধিকার বিরোধী বিভিন্ন অপরাধে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানকে ১ কোটি ১২ লাখ ৭ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়। একই সময়ে ভোক্তাদের থেকে পাওয়া ২ হাজার ৫৪৮টি অভিযোগের মধ্যে ২ হাজার ৩১৮টি নিষ্পত্তি করা হয়েছে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পক্ষ থেকে আরও জানানো হয়, চুক্তি অনুযায়ী অভিযোগ নিষ্পত্তির কথা ৬০ শতাংশ হলেও নিষ্পত্তি করা হয়েছে ৯০.৯৭ শতাংশ। এছাড়াও জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে লিফলেট, প্যাম্পলেট বিতরণ করা হচ্ছে নিয়মিত। অন্যদিকে এসময়ে ২৪টি মতবিনিময় সভা আয়োজন করার কথা থাকলেও বাস্তবে ৩৩টি মতবিনিময় সভা ও ৬টি সেমিনার আয়োজন করা হয়েছে।

সার্বিক সহযোগিতার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষ, জেলা প্রশাসন, বাংলাদেশ পুলিশ, এপিবিএন, সহকর্মী সংশ্লিষ্ট সবার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানো হয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পক্ষ থেকে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com