অন্য ভাষায় :
শনিবার, ০১:২০ পূর্বাহ্ন, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।
শিরোনাম :
ফিলিস্তিন সমস্যার ন্যায্য ও স্থায়ী সমাধান চায় চীন বিশ্বকাপে পাকিস্তানের ১৫ সদস্যের দলে যাদের রাখলেন ওয়াকার দীর্ঘ বিরতি শেষে বলিউডে ফিরছেন প্রীতি জিনতা রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী গরমে পোষা প্রাণীর যত্ন দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৭ ডিগ্রি সেলসিয়াস উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি

বাইডেন কোভিড মুক্ত হওয়ার পর বুস্টার ডোজ আরো উৎসাহিত করছে

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক:
  • আপডেট টাইম : শনিবার, ৩০ জুলাই, ২০২২
  • ৬৮ বার পঠিত

আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেনের প্রশাসন উপযুক্তদের জন্য কোভিড-১৯ বুস্টার শটগুলোর জন্য একটি নতুন প্রচেষ্টা শুরু করেছে। শটটি সারা দেশে ছড়িয়ে পড়া কোভিডের অত্যন্ত সংক্রমণযোগ্য বিএ দশমিক ৫ রূপটির বিরুদ্ধে বর্ধিত সুরক্ষা প্রদান করে।

এই উদ্যোগগুলোর মধ্যে রয়েছে উচ্চ-ঝুঁকিপূর্ণ গোষ্ঠী বিশেষ করে প্রবীণদের ফোনকল, ইমেইল এবং নতুন পাবলিক সার্ভিস ঘোষণার মাধ্যমে বুস্টার টিকা নিতে উৎসাহিত করা।

সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল এন্ড প্রিভেনশন অনুসারে, ৫ বছর বা তার বেশি বয়সী আমেরিকানদের কোভিড ভ্যাকসিনের ডোজগুলো নেয়া সম্পন্ন করার ৫ মাস পরে বুস্টার ডোজ নেয়া উচিত।

এটি আরো বলে, ৫০ বছর বা তার বেশি বয়সী যাদের রোগ প্রতিরোধ ক্ষমতা দুর্বল তাদের দ্বিতীয় বুস্টার ডোজ পাওয়া উচিত। সিডিসি অনুসারে, কোভিড বুস্টার ডোজের জন্য উপযুক্ত কয়েক মিলিয়ন আমেরিকান তাদের প্রথম বুস্টার পায়নি এবং যারা তাদের প্রথম বুস্টার পেয়েছে তাদের মধ্যে মাত্র ৩০ শতাংশ দ্বিতীয়টিও পেয়েছে।

সিডিসি একটি ‘বুস্টার ক্যালকুলেটর’ প্রকাশ করেছে যাতে মানুষ কখন বুস্টার শট পাবে তা নির্ধারণ করতে সহায়তা করে।

বাইডেন গত মার্চ মাসে তার দ্বিতীয় বুস্টার শট নিয়েছিলেন। গত সপ্তাহে তার কোভিড টেস্ট পজিটিভ আসে এবং ৫ দিন ধরে হালকা লক্ষণগুলো অনুভব করার পরে তিনি সুস্থ হন।

যুক্তরাষ্ট্রে প্রতিদিন ৩৬৬ জন কোভিডে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করছে। তাদের বেশিরভাগই টিকা সম্পর্কে আপ টু ডেট নন। প্রশাসন বলছে, এই মৃত্যুগুলো অনেকাংশে প্রতিরোধযোগ্য।
সূত্র : ভয়েস অফ আমেরিকা

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com