অন্য ভাষায় :
শনিবার, ০৪:৩৫ পূর্বাহ্ন, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।
শিরোনাম :
ফিলিস্তিন সমস্যার ন্যায্য ও স্থায়ী সমাধান চায় চীন বিশ্বকাপে পাকিস্তানের ১৫ সদস্যের দলে যাদের রাখলেন ওয়াকার দীর্ঘ বিরতি শেষে বলিউডে ফিরছেন প্রীতি জিনতা রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী গরমে পোষা প্রাণীর যত্ন দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৭ ডিগ্রি সেলসিয়াস উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি

চীনের আনহুই প্রদেশে ১৭ লাখ মানুষ লকডাউনে

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৫ জুলাই, ২০২২
  • ৭০ বার পঠিত

চীনের মধ্য আনহুই প্রদেশে ১৭ লাখ মানুষ লকডাউনের অধীনে রয়েছে। সেখানে কর্তৃপক্ষ সোমবার প্রায় ৩০০টি নতুন কোভিড কেস রিপোর্ট করেছে।

বিশ্বের প্রধান অর্থনীতির দেশগুলোর মধ্যে চীন সর্বশেষ যারা এখনো জিরো কোভিড বিধি মানছে; কঠোর বিচ্ছিন্নতা এবং পরীক্ষার মধ্য দিয়ে তারা কোভিড-১৯ সংক্রমণ মোকাবেলা করছে।

কর্মকর্তারা গত সপ্তাহে প্রথমবারের মতো আনহুইতে শতাধিক কোভিড পজিটিভ কেস খুঁজে পান। সাংহাইয়ের মাসব্যাপী লকডাউন এবং রাজধানী বেইজিয়ের কোভিড বিধিনিষেধ থেকে চীনের অর্থনীতি পুনরুজ্জীবিত হতে শুরু করার সময়ে আনহুইতে এ প্রাদুর্ভাব দেখা দেয়।

চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন জানায়, প্রদেশটিতে সোমবার ২৮৭টি নতুন সংক্রমণের খবর পাওয়া গেছে যার মধ্যে ২৫৮ জনের কোনো উপসর্গ ছিল না। এখন পর্যন্ত মোট সংক্রমণের সংখ্যা এক হাজারের চেয়ে কিছু বেশি।

যদিও চীনের বিশাল জনসংখ্যার তুলনায় সংক্রমণের সংখ্যা কম থাকে, কর্মকর্তারা জোর দিয়ে বলেন, স্বাস্থ্যসেবা বিপর্যয় রোধ করার জন্য জিরো কোভিড নীতি প্রয়োজনীয় যা বয়স্কদের মধ্যে অসমভাবে বিতরণ করা চিকিৎসা এবং কম টিকা দেয়ার হারের দিকে ইঙ্গিত করে।

কিন্তু কৌশলটি বিশ্বের দ্বিতীয় বৃহত্তম অর্থনীতিকে আঘাত করেছে এবং কঠোরভাবে নিয়ন্ত্রিত দেশে সামান্য প্রতিবাদ হয়েছে।

চীনের আন্তর্জাতিক বিচ্ছিন্নতা আর্থিকভাবে সম্পন্ন কিছু বিদেশী ব্যবসা এবং পরিবারকে দেশ ত্যাগে প্ররোচিত করেছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com