অন্য ভাষায় :
শনিবার, ০৬:০৩ পূর্বাহ্ন, ২৭ জুলাই ২০২৪, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।
শিরোনাম :

গৌরনদীতে সেনাবাহিনী পরিচয়ে চাকরির প্রলোভনে অর্থ আত্মসাৎ: প্রতারক গ্রেফতার

অনলাইন ডেস্কঃ
  • আপডেট টাইম : সোমবার, ২৩ মে, ২০২২
  • ৮৯ বার পঠিত

নিজেকে ঊর্ধ্বতন কর্মকর্তার শ্বশুর পরিচয়ে সেনাবাহিনীর বিভিন্ন পদে চাকরির প্রলোভন ও ভুয়া নিয়োগপত্র দিয়ে অর্থ আত্মসাতৎ করতেন। এমন অভিযোগে বরিশালে রকিব বেপারী (৪৫) নামে এক প্রতারককে গ্রেফতার করেছে পুলিশ।
গ্রেফতার রকিব বেপারী বরিশালের গৌরনদী উপজেলার চরকীর চর এলাকার মৃত করিম বেপারীর ছেলে।

রোববার (২২ মে) দুপুরে বরিশাল জেলা পুলিশ সুপারের কনফারেন্স রুমে এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসেইন।

তারা জানান, মাদারীপুরের কালকিনি উপজেলার চরফাতে বাহাদুরপুর এলাকার মাহমুদ হোসাইন (৩২) সম্প্রতি পুলিশের কাছে একটি লিখিত অভিযোগ দেন। এতে গ্রেফতার রকিব বেপারী ও তার মেয়ের স্বামী ঝিনাইদহ জেলার কালীগঞ্জ উপজেলার বিপন নগরের ছোটবিঘাটি এলাকার মো. কবির হোসেন পরষ্পরের যোগসাজশে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাতের অভিযোগ আনা হয়।

অভিযোগে মাহামুদ হোসাইন জানান, শ্বশুর ও জামাই পরষ্পর যোগসাজশে দীর্ঘদিন ধরে সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা পরিচয় দিয়ে সেনাবাহিনীর বিভিন্ন পদে চাকরির প্রলোভন দেখিয়ে বিভিন্ন পদে ভুয়া নিয়োগপত্র দিয়ে অর্থ আত্মসাৎ করে আসছেন।

জিজ্ঞাসাবাদে সে জানায়, ঝিনাইদহের কালীগঞ্জ থানার বিপন নগর ইউনিয়নের ছোট ঘিঘাটি গ্ৰামের শাহজাহান বিশ্বাসের ছেলে মো. কবির হোসেন (৩২) ও বরিশালের গৌরনদী উপজেলার টরকীর চর গ্ৰামের মৃত করিম বেপারীর ছেলে রাকিব বেপারী (৪৫) নিজেদেরকে শ্বশুর-জামাই ও দীর্ঘদিন ধরে সেনাবাহিনীর ঊর্দ্ধতন কর্মকর্তা পরিচয় দিয়ে সেনাবাহিনীতে চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে বিভিন্ন পদে ভুয়া নিয়োগপত্র দিয়ে সাধারণ মানুষের কাছ থেকে বিপুল পরিমাণ টাকা আত্মসাৎ করে আসছিল।

এর মধ্যে কালকিনির মাহমুদ হোসাইন (২১), গৌরনদীর ওসমান মোল্লা (২২), সজীব (২৩) ও মিজান মোল্লাসহ (২৫) একাধিক ব্যক্তির কাছ থেকে ২৪ লাখ টাকা আত্মসাৎ করে।

আটককৃতের বিরুদ্ধে গৌরনদী মডেল থানায় একটি মামলা দায়ের শেষে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসেইন।

ভুক্তভোগীরা জানান, গত তিনদিন আগে লৌহজং থানা পুলিশের হাতে কবির হোসেন আটক হওয়ার বিষয়টি জানতে পেরে তারা ওই থানায় গিয়ে তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। এরপর থেকেই তারা প্রতারণার ফাঁদে পড়ার বিষয়টি বুঝতে পারেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com