অন্য ভাষায় :
শুক্রবার, ০৮:৫৫ অপরাহ্ন, ২১ জুন ২০২৪, ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

কে-পপ কনসার্ট দেখেছি, ঘুরেছি দক্ষিণ কোরিয়া

অনলাইন ডেস্কঃ
  • আপডেট টাইম : সোমবার, ১১ সেপ্টেম্বর, ২০২৩
  • ২৬ বার পঠিত

দক্ষিণ কোরিয়ার স্যামেংগামে অনুষ্ঠিত বিশ্ব স্কাউট জাম্বুরির ২৫তম আসরে অংশ নিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৩ শিক্ষার্থী—শাহরিয়ার জামান, ফাইরুজ হায়দার ও সারতাজ সাহাদৎ। কেমন ছিল অভিজ্ঞতা? জানিয়েছেন শাহরিয়ার জামান

বাংলাদেশ স্কাউটসের ওয়েবসাইট থেকে বিশ্ব স্কাউট জাম্বুরির ব্যাপারে জেনেই আবেদন করেছিলাম। শুরুতে আমাদের একটি সাক্ষাৎকারের মুখোমুখি হতে হয়েছে। এরপর নির্বাচিতদের নিয়ে শুরু হয় প্রস্তুতি ক্যাম্প। বিভিন্ন আনুষ্ঠানিকতা শেষে গত ২৮ জুলাই দক্ষিণ কোরিয়ার উদ্দেশে যাত্রা করি।

এটি মূলত স্কুল পর্যায়ের স্কাউটদের প্রোগ্রাম। এবার বাংলাদেশ থেকে অংশ নিয়েছিল সব মিলিয়ে প্রায় ৭০০ জন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আমরা তিনজন সুযোগ পাই ইন্টারন্যাশনাল সার্ভিস টিমের সদস্য হয়ে। পুরো আয়োজনে স্বেচ্ছাসেবী হিসেবে আমাদের আলাদা দায়িত্ব ছিল।

গত ২ আগস্ট জাম্বুরি প্রোগ্রামের উদ্বোধন করেন দক্ষিণ কোরিয়ার সাবেক প্রেসিডেন্ট মুন জে-ইন। এ ছাড়া ওয়ার্ল্ড স্কাউটের চিফ অ্যাম্বাসেডর ‘ম্যান ভার্সেস ওয়াইল্ড’ খ্যাত বিয়ার গ্রিলসও উপস্থিত ছিলেন। বিশ্বের ১৫৮টি দেশের প্রায় ৪৩ হাজার মানুষ এই আয়োজনে অংশ নেন। এ রকম মিলনমেলা আন্তর্জাতিক পর্যায়ে খুব কম হয়। তাই অনুভূতি অসাধারণ ছিল।

আয়োজক দেশগুলো সব সময় নিজেদের সংস্কৃতি সুন্দরভাবে তুলে ধরার চেষ্টা করে। এ জন্য জাদুঘর, রাজপ্রাসাদ ও বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনা পরিদর্শনে নিয়ে যায় তারা। এ ছাড়া ‘কালচার ডে’র কথা বিশেষভাবে উল্লেখযোগ্য। এখানে প্রতিটি দেশ তাদের নিজস্ব পোশাক পরে, নিজস্ব খাবার রান্না করে। শেষ দিন হয় কনসার্ট। নিউ জিনস, আইভিই, এনসিটি ড্রিম ছাড়াও ২০টি কে-পপ ব্যান্ড অংশ নিয়েছিল এবারের আয়োজনে। মোটকথা, পুরোটাই একধরনের আনন্দ আয়োজন। প্রশিক্ষণ বা কঠিন কিছু নয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com