অন্য ভাষায় :
সোমবার, ১২:৫৪ পূর্বাহ্ন, ২৪ জুন ২০২৪, ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

কিছুক্ষণ পরই মাঠে নামছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক ‍॥
  • আপডেট টাইম : রবিবার, ৪ ডিসেম্বর, ২০২২
  • ৫৫ বার পঠিত

আজ মাঠে নামছে বাংলাদেশ। দীর্ঘ বিরতির পর প্রিয় ওয়ানডে ফরম্যাটে ফিরেছে টাইগাররা। দেশের মাটিতে নয় মাস আর সব মিলিয়ে চার মাস পর ওয়ানডে খেলতে নামছে সাকিব-মুশফিকরা। প্রতিপক্ষ সর্বজয়ী ভারত। রোহিত শর্মার নেতৃত্বে পুরো শক্তির দল নিয়েই বাংলাদেশে এসেছে তারা।

তিন ম্যাচের ওয়ানডে ও দু’ম্যাচের টেস্ট সিরিজ খেলতে গত ১ ডিসেম্বর বাংলাদেশে আসে ভারত। আজ সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে উভয় দল। শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গড়াবে ম্যাচ। খেলা শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ১২টায়।

২০১৫ সালের পর বাংলাদেশে খেলতে আসছে ভারত। দেশের মাটিতে এমন বড় দলের বিপক্ষে সিরিজ খেলতে পারা ক্রিকেটারদের জন্য স্বপ্নসমই বটে। সেই স্বপ্নকে আরো সুখময় করে তুলছে পুরনো মধুর স্মৃতি। শেষবার দেশের মাটিতে ভারতকে সিরিজ হারিয়েছিল বাংলাদেশ।

২০১৫ বিশ্বকাপ পরবর্তী সময়ে সেবার বাংলাদেশে খেলতে আসে মাহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন ভারত দল। সেবার মাশরাফি বিন মর্তুজার সাহসী অধিনায়কত্বে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নেয় বাংলাদেশ। ভারতকে একাই কাঁপিয়ে দেন মোস্তাফিজুর রহমান। প্রথম দু’ম্যাচেই ৫ উইকেটসহ তিন ম্যাচে নেন ১৩ উইকেট। তার বোলিংয়ের বিপক্ষে কোনো জবাবই ছিল না ভারতীয় ব্যাটসম্যানদের।

সব মিলিয়ে এখন পর্যন্ত ৩৬টি ওয়ানডে ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও ভারত। যেখানে জয়ের পাল্লায় একক আধিপত্য ভারতের, ৩০টি। বিপরীতে বাংলাদেশ জিতেছে মাত্র পাঁচটি ম্যাচে। অপর ম্যাচটি টাই হয়। বাংলাদেশের ৫ জয়ের চারটিই ছিল বাংলাদেশের মাটিতে। ফলে এবারো স্বপ্ন দেখা যেতেই পারে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com