অন্য ভাষায় :
বুধবার, ০১:১৭ অপরাহ্ন, ২২ মে ২০২৪, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

এবার স্কটল্যান্ডে আটকা পড়লো ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস ডেস্ক ‍॥
  • আপডেট টাইম : সোমবার, ১৭ অক্টোবর, ২০২২
  • ৮০ বার পঠিত

অঘটনের ধারা অব্যাহত বিশ্বকাপে। আসরের দ্বিতীয় দিনেও রাঘববোয়াল বধ হয়েছে। দুইবারের শিরোপা জয়ী ক্যারিবিয়ানদের উড়িয়ে দিয়েছে স্কটল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছে ৪২ রানে। ব্যাটে-বলে সমানতালে পারফর্ম করে পুরো ম্যাচটাই নিয়ন্ত্রণ করেছে আইসিসির সহযোগী সদস্য দেশ স্কটল্যান্ড।

বিশ্বকাপের তৃতীয় ম্যাচে আজ সোমবার ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হয় স্কটল্যান্ড। হোবার্টে টস জিতে স্কটল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠান ক্যারাবীয় অধিনায়ক নিকোলাস পুরান। ব্যাট হাতে নেমেই ক্যারিবীয় বোলারদের ওপর চড়াও হয় স্কটিশ দুই ওপেনার। ৫ ওভারেই এই জুটির সংগ্রহ বিনা উইকেটে ৫০ রান।

স্কটল্যান্ডের আগ্রাসী ব্যাটিং ঝড় যখন থামাতে ব্যর্থ ওয়েস্ট ইন্ডিজ। তখন তাদের পক্ষে যেন প্রকৃতি সাড়া দেয়। বৃষ্টি বাঁধায় সাময়িক সময়ের জন্য থেমে যায় ম্যাচ, থমকে যায় জোর্জে মুন্সি ও মিচেল জনস জুটির ব্যাটিং ঝড়। বৃষ্টির পর মাঠে ফিরেই প্রথম উইকেটের দেখা পায় ওয়েস্ট ইন্ডিজ। ১৭ বলে ২০ রানে মিচেল জনসকে ফেরান জেসন হোল্ডার। ওয়ান ডাউনে নামা ম্যাথু হেনরির মেয়াদ ৫ বল। হোল্ডারের দ্বিতীয় শিকার হয়ে ফিরেন মাত্র ৩ রানে। ফলে প্রথম ৫ ওভারেই ৫০ করা দলটা পরের ৫ ওভারে সংগ্রহ করে মাত্র ২২ রান। দলীয় স্কোর ১০ ওভারে শেষে ৭২/২।

অধিনায়ক রিচার্ড বেরিংটন চেষ্টা করেও ইনিংস বড় করতে পারেননি, ফেরেন ১৬ রানে। এরপর কালাম ম্যাকলোডকে নিয়ে ঝড়ো ৪১ রানের জুটি গড়ে তুলেন জর্জে মুন্সি। ১৪ বলে ২৩ করা ম্যাকলোডকে ফিরিয়ে জুটি ভাঙেন ওডেন স্মিথ। মাইকেল আলেকজান্ডার লিস্ক দ্রুত ফিরে গেলেও ক্রিস গ্রিভসকে নিয়ে ২১ বলে ৩৫ রানের হার না মানা জুটি করে স্কটল্যান্ডকে ১৬০ রানের সংগ্রহ এনে দেন জর্জে মুনসি। তিনি অপরাজিত থাকেন ৫৩ বলে ৬৬ রানে। শেষ ১০ ওভারে ৮৮ রান সংগ্রহ করে স্কটিশরা।

১৬১ রানের লক্ষ্য তাড়ায় তৃতীয় ওভারেই প্রথম উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। কাইল মায়ার্স ফিরে যান ১৩ বলে ২০ রানে। পাওয়ার প্লে শেষ হওয়ার ১ বল আগে ফিরে যান এভিন লুইসও। তার ব্যাটে আসে ১৪ রান। পাওয়ার প্লেতে ক্যাবিবীয়দের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ৫৩ রান। ৫ রান যোগ করতেই বেন্ডন কিংও ফিরে যান ব্যক্তিগত ১৭ রানে।

স্কটল্যান্ডের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে দাঁড়াতে পারেনি ক্যারিবীয় অধিনায়ক নিকোলাস পুরানও। দলকে বিপদে ফেলে দলীয় ৬২ রানে মাইকেল লিস্কের শিকার হয়ে ৯ বলে ৫ রান করে ফিরেন তিনি। শামার ব্রক ও রভমেন পাওয়েলও যেতে পারেননি দুই অংকের ঘরে। আকিল হোসেনও ফিরে যান রান আউটের শিকার হয়ে। দলীয় স্কোর তখন ১৩ ওভারে ৭ উইকেটে ৭৯।

৩ বল পর কোনো রান না করেই সাজঘরে আলজারি জোসেফ। এরপর ১৯ বলে ২৩ রানের জুটি গড়ে তুলেন জেসন হোল্ডার ও ওডেন স্মিথ। মার্ক ওয়াটের তৃতীয় শিকার হয়ে ফিরেন স্মিথ। হোল্ডার অপরাজিত তখনো ২৫ রানে। শেষ পর্যন্ত শেষ উইকেট হিসেবে ১৮.৩ ওভারে আউট হওয়ার আগে করেন ৩৩ বলে ৩৮ রান। ১১৮ রানেই থামে ওয়েস্ট ইন্ডিজের ইনিংস।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com