অন্য ভাষায় :
শুক্রবার, ০৯:১৬ অপরাহ্ন, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।
শিরোনাম :
ফিলিস্তিন সমস্যার ন্যায্য ও স্থায়ী সমাধান চায় চীন বিশ্বকাপে পাকিস্তানের ১৫ সদস্যের দলে যাদের রাখলেন ওয়াকার দীর্ঘ বিরতি শেষে বলিউডে ফিরছেন প্রীতি জিনতা রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী গরমে পোষা প্রাণীর যত্ন দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৭ ডিগ্রি সেলসিয়াস উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি

ইউক্রেনজুড়ে রকেট হামলা চালিয়েছে রাশিয়া

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক:
  • আপডেট টাইম : রবিবার, ২৬ জুন, ২০২২
  • ৬৭ বার পঠিত

ইউক্রেনজুড়ে শনিবার সকালে রকেট হামলা চালিয়েছে রাশিয়া। মূলত সামরিক স্থাপনাগুলোকে লক্ষ্য করে হামলাগুলো চালানো হয়।

নিউইয়র্ক টাইমস জানায় যে হামলায় ৪০টিরও বেশি রকেট ব্যবহার করা হয়। পত্রিকাটি জানায়, বেলারুশের আকাশসীমা থেকে রকেটগুলো উৎক্ষেপণ করা হয়েছে। বেলারুশের প্রেসিডেন্ট অ্যালেকসান্ডার জি. লুকাশেঙ্কোর সাথে সেন্ট পিটার্সবার্গে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সাক্ষাতের কয়েকঘণ্টা আগে এমন হামলা চালানো হলো।

হামলাগুলোতে কেউ হতাহত হয়েছে কিনা সে সম্পর্কে তাৎক্ষণিকভাবে পরিষ্কার কোনো তথ্য পাওয়া যায়নি।

একই সময়ে, রুশ সৈন্যদের সাথে কয়েকসপ্তাহ ধরে তুমুল লড়াই চালানোর পর, ইউক্রেনের সৈন্যরা পূর্বাঞ্চলের শহর থেকে নিজেদের প্রত্যাহার করে নিচ্ছে বলে, আঞ্চলিক এক কর্মকর্তা জানান।

রুশ সৈন্যরা শহরের আরো কাছাকাছি এগিয়ে আসতে থাকলে, লুহানস্ক অঞ্চলের সামরিক প্রশাসনের প্রধান, সের্হি হাইদাই বলেন যে অবস্থানগুলো ধরে রাখার ‘আর কোনো মানে হয় না’। তিনি সেগুলোকে ভেঙে পড়া অবস্থান হিসেবে বর্ণনা করেন।

ইউক্রেন বলছে যে, পূর্বাঞ্চলের লুহানস্কের নিকটবর্তী লিসিশ্যান্সক শহর পুরোপুরি দখলে নিয়েছে রুশ বাহিনী। এদিকে মস্কো দাবি করেছে, তারা ওই এলাকায় ইউক্রেনের প্রায় ২ হাজার সৈন্যকে ঘিরে ফেলেছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com