অন্য ভাষায় :
শনিবার, ০২:২৪ অপরাহ্ন, ২৭ জুলাই ২০২৪, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।
শিরোনাম :
রেমিট্যান্স ও প্রবাসীদের দেশে ফেরা নিয়ে অপপ্রচার হচ্ছে : পলক মার্কিন নির্বাচনের আগেই ইসরাইল-সৌদি সম্পর্ক স্বাভাবিক হবে! অর্থনীতিকে পঙ্গু করতেই ষড়যন্ত্র করে দেশকে অস্থিতিশীল করা হচ্ছে: প্রধানমন্ত্রী নেতানিয়াহুর বিরুদ্ধে পরোয়ানা জারিতে আপত্তি তুলে নিলো যুক্তরাজ্য আর কত দিন কারফিউ থাকবে! তীব্র ‘তাপ মহামারি’ চলছে : জাতিসঙ্ঘ প্রধান টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে ট্রলার ডুবি : ২ উদ্ধারকারীর লাশ উদ্ধার ক্যাম্পাসে ছাত্ররাজনীতি বন্ধ হবে না : ঢাবি ভিসি হেলিকপ্টার থেকে গুলি করা হয়নি, গ্যাস ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করা হয়েছে : র‌্যাব বিক্ষোভ ঠেকাতে পাঞ্জাব-ইসলামাবাদে ১৪৪ ধারা জারি

ইউক্রেনকে আধুনিক আকাশ প্রতিরক্ষাব্যবস্থা দেওয়ার প্রতিজ্ঞা বাইডেনের

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১১ অক্টোবর, ২০২২
  • ৬২ বার পঠিত

ইউক্রেনজুড়ে গতকাল সোমবার মুহুর্মুহু ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রুশ বাহিনী। ইউক্রেনের পক্ষ থেকে বলা হয়েছে, গতকাল সকালে রাশিয়া ৮৩টি ক্ষেপণাস্ত্র ছুড়েছে। এর মধ্যে অন্তত ৪৩টি ক্ষেপণাস্ত্র ভূপাতিত করেছে ইউক্রেনের প্রতিরক্ষা বাহিনী। রাশিয়ার এই হামলায় এখন পর্যন্ত ১৪ জনের নিহতের খবর পাওয়া গেছে। এ ছাড়া এতে আহত হয়েছে ৬০ জনের বেশি মানুষ।

রাশিয়ার এমন হামলার পর ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কিকে আধুনিক আকাশ প্রতিরক্ষাব্যবস্থা দেওয়ার প্রতিজ্ঞা করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

কাতারভিত্তিক সংবাদ মাধ্যম আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, প্রেসিডেন্ট বাইডেন জেলেনস্কিকে ফোনে এসব প্রতিরক্ষাব্যবস্থা দেওয়ার অঙ্গীকার করেছেন।
হোয়াইট হাউজের এক বিবৃতিতে বলা হয়েছে, ইউক্রেনকে রক্ষা করার জন্য দেশটির যেসব সাহায্য দরকার তা দেওয়া অব্যাহত রাখবে যুক্তরাষ্ট্র। যার মধ্যে আধুনিক আকাশ প্রতিরক্ষাব্যবস্থাও রয়েছে। বাইডেন ফোনে এসব সহযোগিতা করার প্রতিজ্ঞা করেছেন।

এ ছাড়া বাইডেন জেলেনস্কিকে বলেছেন, রাশিয়ার যুদ্ধাপরাধ ও নৃশংসতার জন্য যুক্তরাষ্ট্র এবং তার মিত্র ও পার্টনাররা রাশিয়ার ওপর বিধিনিষেধ আরোপ করা অব্যাহত রাখবে। একই সঙ্গে ইউক্রেনকে নিরাপত্তা, অর্থনৈতিক এবং মানবিক সাহায্য চালিয়ে যাবে।

এদিকে গতকালের হামলার পর রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, তারা মিলিটারি কমান্ড, জ্বালানি ও যোগাযোগ স্থাপনায় হামলা চালিয়েছে। তবে ইউক্রেন অভিযোগ করেছে, রাশিয়া বেসামরিক স্থাপনায় হামলা চালিয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com