অন্য ভাষায় :
শনিবার, ০৭:৪৯ অপরাহ্ন, ১৩ জুলাই ২০২৪, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।
শিরোনাম :

আজ বিশ্ব শিশু দিবস

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক:
  • আপডেট টাইম : সোমবার, ৩ অক্টোবর, ২০২২
  • ৬০ বার পঠিত

সারাদেশে আজ সোমবার পালিত হবে বিশ্ব শিশু দিবস। বাংলাদেশ সরকার প্রতিবছর অক্টোবর মাসের প্রথম সোমবার দিবসটি পালন করে থাকে। বিশ্ব শিশু দিবস ২০২২-এর প্রতিপাদ্য ‘গড়বে শিশু সোনার দেশ, ছড়িয়ে দিয়ে আলোর রেশ’। একই সঙ্গে শিশুর অধিকার, সুরক্ষা এবং শিশুর উন্নয়ন ও বিকাশে সংশ্লিষ্ট সবাইকে আরও উদ্যোগী ও সচেতন করার লক্ষ্যে ৪ থেকে ১১ অক্টোবর পর্যন্ত পালন করা হবে শিশু অধিকার সপ্তাহ।

মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় প্রতিবছরের মতো এ বছরও দেশব্যাপী যথাযথ মর্যাদায় বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উদযাপন করার লক্ষ্যে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা

ইন্দিরা আজ সকালে বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. হাসানুজ্জামান কল্লোল।
এদিকে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের কর্মসূচির সঙ্গে সমন্বয়ক্রমে আগামীকাল ৪ অক্টোবর জাতীয় কন্যাশিশু দিবস উদযাপন করা হবে। এ বছর জাতীয় কন্যাশিশু দিবসের প্রতিপাদ্য : “সময়ের অঙ্গীকার, কন্যাশিশুর অধিকার’। মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়, জাতীয় কন্যাশিশু অ্যাডভোকেসি ফোরাম জাতীয় কন্যাশিশু দিবস উপলক্ষে আলোচনা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান ক্রোড়পত্র প্রকাশ, টকশো আয়োজন, পোস্টার মুদ্রণ, বিতর্ক প্রতিযোগিতা, কন্যাশিশু জার্নাল মুদ্রণ এবং কন্যাশিশু বার্তা প্রকাশ, র‌্যালি, চিত্রাংকন প্রতিযোগিতা, গোলটেবিল বৈঠকের আয়োজন রেখেছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com