অন্য ভাষায় :
শুক্রবার, ০৩:২৭ অপরাহ্ন, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

৮ম ‘দৈনিক বাঙ্গালীর কণ্ঠ পুরস্কার ২০২৩’ এর ‘(FHBD বর্ষসেরা সংগঠক)’ পুরস্কার পেয়েছেন-দিদার সরদার

নিজস্ব প্রতিবেদকঃ
  • আপডেট টাইম : শনিবার, ৪ মার্চ, ২০২৩
  • ১০৩ বার পঠিত

৮ম ‘দৈনিক বাঙ্গালীর কণ্ঠ সাহিত্য পুরস্কার-২০২৩’ ঘোষণা করা হয়েছে। ৮ম ‘দৈনিক বাঙ্গালীর কণ্ঠ পুরস্কার ২০২৩’ এর ‘(FHBD বর্ষসেরা সংগঠক)’ বিভাগে এ বছর পুরস্কার পেয়েছেন আন্তর্জাতিক মানবাধিকার সংগঠক লায়ন দিদার সরদার।

আজ ০৪ মার্চ ২০২৩, শনিবার আধুনিক ভাষা ইনস্টিটিউট, ঢাকা বিশ্ববিদ্যালয় অডিটোরিয়াম প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।

তিনি দেশের বাহিরে (হংকং) অবস্থান করায় তার প্রতিনিধি হয়ে পুরষ্কার হাতে সংগ্রহ করেন বিশিষ্ট নাট্যকার, নির্দেশক, অভিনেতা এবং সুষম নাট্য সম্প্রদায়ের দলপ্রধান খন্দকার আনোয়ারুল ইসলাম ।

এ ছাড়া সমাজের বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় ব্যক্তি, সংগঠক ও সংগঠনকে পুরস্কারসহ ও গুণীজনকে বিশেষ সম্মাননা স্মারক দেওয়া হয়।

শফিউল আজম (প্রধান সম্পাদক, দৈনিক বাঙ্গালীর কন্ঠ) সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আসলাম সানী (বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত বরেণ্য কবি)। উদ্বোধক তিমির নন্দী (বীর মুক্তিযোদ্ধা, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের বরেণ্য কণ্ঠশিল্পী)। সম্মানিত অতিথি শাহীন রেজা (বরেণ্য কবি, সম্পাদক, মিডিয়াব্যক্তিত্ব)। বিশেষ অতিথি হিসেব উপস্থিত ছিলেন জিয়াউল হক (বীর মুক্তিযোদ্ধা, বরেণ্য লেখক, গবেষক, সভাপতি, ঢাকা সাহিত্য পরিষদ), ড. খন্দকার এ. হাফিজ (উপদেস্টা সম্পাদক, দৈনিক বাঙ্গালীর কন্ঠ), কে এম আব্দুল মোমিন (বরেণ্য লেখক, গবেষক, প্রাক্তন রেজিস্ট্রার, রাজশাহী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়), ফারজানা করিম (বরেণ্য মিডিয়া ব্যক্তিত্ব, সিনিয়র সংবাদ উপস্থাপক, ৭১ টিভি।

আয়োজক-মেহবুবা হক রুমা (লেখক, সংগঠক) প্রধান সমন্বয়কারী,

দিদার সরদার আন্তর্জাতিক মানবাধিকার সংগঠক, সাংবাদিক এবং একজন লেখক ও সাহিত্য প্রেমী সাংস্কৃতিক ব্যক্তিত্ব। যিনি প্রবাসে থেকেও অবদান রেখে যাচ্ছেন দেশের সাংস্কৃতিক অঙ্গনে এবং মানবিক বিশেষ কর্মকান্ডের মাধ্যমে এমন একজন উদার মনের মানুষের নাম ‘দিদার সরদার’ বর্তমানে তিনি হংকং এ বসবাস করছেন।

তাঁর জন্ম বরিশাল এর গৌরনদী, গোবর্ধন ৩ নং চাঁদশী ইউনিয়নে। বর্তমান গৌরনদী উপজেলার পৌরসভায় ৪ নাম্বার ওয়ার্ডে দক্ষিণ পালরদী। দিদার সরদারের পিতা মৃত মোহাম্মাদ সেকান্দার আলী সরদার তিনি ছিলেন সৎ আদর্শ ও ধর্মভীরু একজন মানুষ তিনি বিদেশে কাটিয়েছেন জীবনের অনেকটা সময়।

তিনি ধন্যবাদ জ্ঞাপন করেন আয়োজক কমিটির পুরো টিমকে । তিনি বলেন আন্তরিক কৃতজ্ঞতা জানাই প্রিয় সংগঠনের অন্যতম সংগঠক জনাব শফিউল আজম – সম্পাদক , সহ সম্পাদক জনাব জায়েদ হোসাইন লাকী , প্রধান সমন্বয়কারী জনাবা মেহ বুবা হক রুমি এবং আয়োজক কমিটির প্রিয় স্বজন সংগঠনের টিম মেম্বার সবাইকে । এবং সর্বশেষ শুভ কামনা কৃতজ্ঞতা ভালোবাসা জানাই আইভি সাহাকে আমার প্রয়াত ওস্তাদ বরেণ্য কণ্ঠশিল্পী গৌরনদী – বরিশাল ,- বাংলাদেশের মানিক লাল সাহার কন্যা আইভি সাহা ।  শুভ কামনা সর্বদা ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com