অন্য ভাষায় :
রবিবার, ০৪:১৬ পূর্বাহ্ন, ১৯ মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

৪ আগস্ট সমাবেশ করতে ডিএমপিকে চিঠি জামায়াতের

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১ আগস্ট, ২০২৩
  • ২২ বার পঠিত

আগামী ৪ আগস্ট শুক্রবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে দুপুর আড়াইটায় শান্তিপূর্ণ সমাবেশ পালনে সহযোগিতা চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কার্যালয়ে পুলিশ কমিশনার বরাবর একটি আবেদন জমা দিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী (উত্তর ও দক্ষিণ)।

মঙ্গলবার (১ আগস্ট) বিকেল সোয়া ৪টার দিকে বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট আব্দুর রাজ্জাকের নেতৃত্বে জামায়াতের সাত সদস্যের একটি প্রতিনিধি দল ডিএমপি কার্যালয়ে গিয়ে এ আবেদন জমা দেন।

প্রতিনিধি দলে আরো ছিলেন সুপ্রিম কোর্ট বারের সাবেক সহ-সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম খন্দকার, ঢাকা আইনজীবী সমিতির সাবেক নির্বাচিত কার্যকরী সদস্য অ্যাডভোকেট আজমত হোসাইন, সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট আব্দুল করিম, ঢাকা আইনজীবী সমিতির সাবেক নির্বাচিত কার্যকরী সদস্য অ্যাডভোকেট মুজাহিদুল ইসলাম, সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ইসমাইল হোসেন সবুজ ও অ্যাডভোকেট নুরুন্নবী উজ্জ্বল প্রমুখ।

ডিএমপি কমিশনারের কার্যালয়ে আবেদন জমা দেয়ার পর প্রতিনিধি দলের প্রধান অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক উপস্থিত মিডিয়ার সামনে প্রেস ব্রিফিং করেন। তিনি বলেন, আমরা ৪ আগস্ট দুপুর ২টা ৩০ মিনিটে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের জন্য সহযোগিতা চেয়ে আবেদন জমা দিয়েছি। পুলিশ কমিশনারের কার্যালয়ের উপ-পুলিশ কমিশনার সৈয়দ মামুন মোস্তফা আবেদনপত্রটি গ্রহণ করে আমাদের একটি অনুলিপি দিয়েছেন। পরবর্তী সময়ে তিনি এ বিষয়ের সিদ্ধান্ত আমাদেরকে জানাবেন জানিয়েছেন।

তিনি আরো বলেন, জামায়াতে ইসলামী এদেশে একটি স্বীকৃত গণতান্ত্রিক রাজনৈতিক দল। আমরা নিয়মতান্ত্রিকভাবে আমাদের কর্মকাণ্ড পরিচালনা করে আসছি। গত ১০ জুনেও আমরা রাজধানীতে শান্তিপূর্ণ সমাবেশ বাস্তবায়ন করেছি। জনগণের অধিকার আদায়ে ভূমিকা পালন করা, সভা-সমাবেশ করা আমাদের সাংবিধানিক অধিকার। সংবিধানের ৩৭ নম্বর ধারায় এব্যাপারে সুস্পষ্টভাবে উল্লেখ রয়েছে। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। আমরা মনে করি পুলিশ প্রশাসন আমাদের সমাবেশ বাস্তবায়নে সার্বিক সহযোগিতা প্রদান করবেন।

উল্লেখ্য, এর আগেও একই দাবিতে আজ (১ আগস্ট) রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেটে সমাবেশ করতে প্রশাসনের সহযোগিতা চেয়ে আবেদন করেছিল জামায়াত। কিন্তু কর্মদিবসের কথা বলে ডিএমপি কমিশনার আবেদনটি নাকচ করে দেন। এরই ধারাবাহিকতায় ১ আগস্টের পরিবর্তে আগামী ৪ আগস্ট শুক্রবার ছুটির দিনে সমাবেশের ঘোষণা দেয় জামায়াত।

সমাবেশ সফল করতে সহযোগিতা চেয়ে ঢাকা মহানগরীর (উত্তর ও দক্ষিণ) পক্ষ থেকে আজ দুপুরে অনলাইনে পুলিশ কমিশনার বরাবর ই-মেইলে আবেদন করা হয় এবং একই আবেদন নিয়ে বিকেলে ডিএমপি কার্যালয়ে প্রতিনিধি দল স্ব-শরীরে উপস্থিত হয়ে সহযোগিতা কামনা করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com