অন্য ভাষায় :
রবিবার, ০৩:২১ পূর্বাহ্ন, ১৯ মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

১৭ মাস ভাড়া বাকি, অফিস থেকে বিতাড়িত নুরের দল

নিজস্ব প্রতিবেদকঃ
  • আপডেট টাইম : শুক্রবার, ২১ জুলাই, ২০২৩
  • ১৯ বার পঠিত

১৭ মাস ধরে গণঅধিকার পরিষদের অফিস ভাড়া দেন না নুরুল হক নুর। অনেক চেষ্টার পরও ভাড়া না পেয়ে ভবনে তালা দিয়েছেন মালিক। অনুসারীদের নিয়ে তালা ভেঙে ভবনে ঢোকেন নূর। এ সময় পুলিশের ধস্তাধস্তিতে জড়ান নুর ও তার অনুসারীরা।

পরে ভবন মালিক ও নুরের অনুসারীদের সরিয়ে কার্যলয়ে তালা মেরে দিয়েছে পুলিশ। বৃহস্পতিবার সন্ধ্যায় বিজয় নগরের রোডের প্রিতম-জামান টাওয়ারে এ সব ঘটনা ঘটে। টাওয়ারের বড় একটি অংশের মালিক কর্ণেল অবসরপ্রাপ্ত মশিউজ্জামান। তিনি একাধারে গণ অধিকার পরিষদের যুগ্ম আহবায়ক।

বকেয়া ভাড়া ও নিরাপত্তার কারণ দেখিয়ে গত ৭ জুলাই দুই দিনের মধ্যে গণঅধিকার পরিষদকে কার্যালয় ফাঁকা করে দেয়ার নোটিশ দেন ভবন মালিক। কিন্তু তা না করে এদিন দুপুরে সাংবাদিকদের সাথে কথা বলার এক পর্যায়ে জোর করে ভবনের গেট ভেঙে ভেতরে ঢুকতে চান নুরুল হক নুর ও তার সহযোগীরা।

এদিকে নিরাপত্তা চেয়ে আগেই পুলিশের সহযোগিতা চেয়েছিলেন ভবন মালিক। পুলিশ নুরের অনুসারীদের বাধা দিলে শুরু হয় ধস্তাধস্তি। যা চলে ৪০ মিনিটেরও বেশী সময় ধরে। এক পর্যায়ে পুলিশের বাধা উপেক্ষা করেই তারা ভবনে ঢোকেন।

কিছুক্ষণ পর আসে পুলিশের বাড়তি দল। ভবনের ভেতর থেকে সবাইকে বের করে দেয়া হয়। নুরুল হক নুর বলেন, ‘পুলিশ আমাদের পিটিয়েছে। জিডি করার পরও পুলিশ কোনো ব্যবস্থা নেয়নি। উল্টো আমাদের পিটিয়েছে। আমাদের অনেকে আহত হয়েছেন।’

মশিউজ্জামান বলেন, নুর ১৭ মাস ধরে অফিস ভাড়া দেয় না। বহু আগেই তাকে ভবন ছাড়তে বলা হয়েছে। সন্ধ্যায় সে দলবল নিয়ে সন্ত্রাসী কায়দায় হামলা চালায়। তিনি অভিযোগ করেন, নুরের সাথে ইসরাইলের মোসাদ ও কুকি-চীনের যোগাযোগ রয়েছে। আর এতে নিরাপত্তাহীনতায় ভুগছেন ভবনের অন্যান্য ভাড়াটিয়ারা।

সন্ধ্যার হামলার ঘটনায় দ্রুতই মামলা করবেন বলে জানালেন ভবন মালিক। চাকরিতে কোটা বাদ দেওয়ার আন্দোলন করে জনপ্রিয় হওয়া ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক ভিপি নুরুল হক নুর। এরপর দুই বছর আগে রেজা কিবরিয়া ও নুরের নেতৃত্বে গঠিত হয় গণঅধিকার পরিষদ।

সম্প্রতি ইসরায়েলি গোয়েন্দা সংস্থা মোসাদের এক সদস্যের সঙ্গে নুরের বৈঠক নিয়ে আলোচনা হচ্ছে। এরি মধ্যে গণঅধিকার পরিষদ দুই ভাগে বিভক্ত হয়ে পড়েছে। একভাগের নেতৃত্ব দিচ্ছেন প্রতিষ্ঠাতা আহ্বায়ক রেজা কিবরিয়া। আর আরেক অংশের নেতৃত্বে প্রতিষ্ঠাতা সদস্য সচিব নুর।

গত ১০ জুলাই এই ভবনেই সম্মেলন করে নুরকে দলের সভাপতি ও রাশেদ খাঁনকে সাধারণ সম্পাদক করা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com