অন্য ভাষায় :
শুক্রবার, ০১:৫২ অপরাহ্ন, ১৭ মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

১৭ জেলা ও এক বিভাগে চলছে শৈত্যপ্রবাহ

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক :
  • আপডেট টাইম : শুক্রবার, ২০ জানুয়ারি, ২০২৩
  • ৬৩ বার পঠিত

দেশের ১৭ জেলা ও এক বিভাগে শৈত্যপ্রবাহ চলছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। কঠিনভাবে দেশের উত্তরাঞ্চলে জেঁকে বসেছে শীত।

শুক্রবার আবহাওয়া অধিদফতরের এ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, মাদারিপুর, গোপালগঞ্জ, রাজশাহী, পাবনা, নওগাঁ, সিরাজগঞ্জ, শ্রীমঙ্গল, ফেনী, যশোর,বরিশাল, ভোলা, ফরিদপুর, রাঙ্গামাটি, কুমিল্লা, মৌলভিবাজার, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলাসহ রংপুর, বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

আবহাওয়া অধিদফতর বলছে, আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল শ্রীমঙ্গলে। সেখানে তাপমাত্রা ৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। আর সর্বোচ্চ তাপমাত্রা ছিল টেকনাফে ২৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

জানা গেছে, বৃহস্পতিবার রাজধানী ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৪ ডিগ্রি সেলসিয়াস।

শুক্রবার সকালে গত ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, সারা দেশে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এছাড়া সারা দেশে রাত ও দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।

পূর্বাভাস অনুযায়ী, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

একইসাথে আগামী ৭২ ঘণ্টার পূর্বাভাসে তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে। আজ সকাল ৬টায় ঢাকার বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮৮ শতাংশ।

আবহাওয়ার পূর্বাভাস থেকে জানা যায়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ ও এর তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর বাড়তি অংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

আগামীকাল শনিবার ঢাকায় সূর্যোদয় ভোর ৬টা ৪৩ মিনিটে এবং আজ সূর্যাস্ত ৫টা ৩৬ মিনিটে হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com