অন্য ভাষায় :
শুক্রবার, ১০:৪৬ অপরাহ্ন, ১৭ মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।
শিরোনাম :

স্বর্ণের দাম আরো কমে ভরি এখন ১১১৪৬১ টাকা

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪
  • ৪ বার পঠিত

দেশের বাজারে আরো কমেছে স্বর্ণের দাম। সর্বশেষ দাম কমানোয় আজ মঙ্গলবার (৩০ এপ্রিল) ভালো মানের (২২ ক্যারেট) এক ভরি স্বর্ণ মিলছে ১ লাখ ১১ হাজার ৪৬১ টাকায়। আগের দিন সোমবার বিকেলে এই মানের স্বর্ণে ভরিতে ১১৫৫ টাকা কমানোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। এ নিয়ে চলতি মাসে টানা ৬ দফা কমানো হলো স্বর্ণের দাম।

gold new

নতুন দাম অনুযায়ী, ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ১ লাখ ১১ হাজার ৪৬১ টাকা। ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ১ লাখ ৬ হাজার ৩৯৯ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি ৯১ হাজার ২০১ টাকা ও সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম ৭৫ হাজার ৮৩৯ টাকা নির্ধারণ করা হয়েছে।

বাজুসের স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমানের সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশীয় বাজারে তেজাবি (পাকা) স্বর্ণের দাম আরও কমেছে। তাই জুয়েলারি স্বর্ণের দামও সমন্বয় করা হয়েছে।, সোমবার (২৯ এপ্রিল) বিকেল ৪টা থেকেই নতুন দাম কার্যকর হয়েছে।

বাজুসের তথ্য মতে, সর্বশেষ ২৯ এপ্রিল ২২ ক্যারেটের ভরিতে ১১১৫ টাকা কমানোয় টানা ছয় দফায় স্বর্ণের দাম কমেছে ৭৯২৮ টাকা।

এর আগে ২৮ এপ্রিল (রবিবার) ২২ ক্যারেটের স্বর্ণের দাম ভরিতে ৩১৫ টাকা, তার আগের দিন ২৭ এপ্রিল ৬৩০ টাকা, তার আগে ২৫ এপ্রিল ৬৩০ টাকা, আগের দিন ২৪ এপ্রিল ২০৯৯ টাকা, ২৩ এপ্রিল ৩১৩৮ টাকা।

চলতি মাসে ৬ এপ্রিল, ৮ এপ্রিল ও ১৮ এপ্রিল টানা তিন দফায় স্বর্ণের দাম বাড়িয়েছিল বাজুস। তার মধ্যে ৬ এপ্রিল ১৭৫০, ৮ এপ্রিল ১৭৫০ এবং ১৮ এপ্রিল ২০৬৫ টাকা বাড়ানো হয়। পরে ২০ এপ্রিল ৮৪০ টাকা কমানো হলেও পরদিন ২১ এপ্রিল ফের ৬৩০ টাকা বাড়ায় বাজুস।

এই বাড়ানো-কমানোর ফলে গত ১৮ এপ্রিল ২২ ক্যারেটের স্বর্ণের ভরিতে দাম ওঠেছিল ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা। দেশের ইতিহাসে সেটি ছিল স্বর্ণের দামের সর্বোচ্চ রেকর্ড।

স্বর্ণের দাম সমন্বয় পর্যালোচনায় দেখা যাচ্ছে, চলতি এপ্রিল মাসেই ১১ বার স্বর্ণের দাম বাড়িয়েছে-কমিয়েছে বাজুস। যার মধ্যে কমানো হয়েছে ৭ বার, আর বাড়ানো হয়েছে ৪ বার।

চলতি বছরের প্রথম চার মাসে এ নিয়ে ১৬ বার স্বর্ণের দামে সমন্বয় করা হয়েছে। এর আগে ২০২৩ সালে মোট ২৯ বার স্বর্ণের দাম সমন্বয় করেছে বাজুস।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com