অন্য ভাষায় :
শনিবার, ০২:০৫ অপরাহ্ন, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

সুরকার সেলিম আশরাফ স্মরণে শিল্পী আলম আরা মিনু

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪
  • ১০ বার পঠিত

দেশের অন্যতম শ্রোতাপ্রিয় সুরকার ও সংগীত পরিচালক সেলিম আশরাফ। সারাজীবন তিনি নিজেকে শুদ্ধ বাংলা সংগীতের চর্চায় নিয়োজিত রেখেছিলেন। বাংলা গানের অঙ্গনে তিনি বেশ কিছু জনপ্রিয় গান রেখে গেছেন। প্রখ্যাত এ সুরকার শ্রোতাপ্রিয় সংগীতশিল্পী আলম আরা মিনু জীবনঙ্গী ছিলেন।

সুরকার সেলিম আশরাফ জন্মদিন ছিল ৪ আগস্ট। বরাবরের মতো তার এবারের জন্মদিনটিতে আলম আরা মিনু সেলিম আশরাফকে স্মরণ করেছেন গভীর ভালোবাসায়।

আমাকে বলতেন, মিনু, আজ আমার জন্মদিন, আমাকে কি কোনো গিফট দিবা না? আমি আগেই তার এ আবদার পূরণ করে দিতাম। সারপ্রাইজ গিফট কিনে রাখতাম আগের দিন। শার্ট-প্যান্ট, জুতা আর ক্যাপ তার ভীষণ পছন্দ ছিল।

অদিও জন্মদিন খুব ভালোবাসতো খুব, ছোটবেলা থেকে। ওর বাবার জন্মদিন এলে বলতো, মা, চলো বাবার জন্য গিফট কিনে এনে লুকিয়ে রাখি। একটা সময় ‘অদিত্বীয়া’ প্রতিদিন ওর নিজের জন্মদিন পালন করতো। যখন অদি খুব ছোট ছিল। প্রতিদিন ছোট্ট একটা কেক আনতে হতো।

আপনারা সবাই অদির বাবার জন্য অনেক অনেক দোয়া করবেন, আল্লাহ যেন তাকে বেহেশত নসীব করেন। তার সুরারোপিত অনেক বিখ্যাত গানগুলো হলো, ‘যে মাটির বুকে ঘুমিয়ে আছে লক্ষ মুক্তিসেনা’, ‘এই যাদুটা যদি সত্যি হয়ে যেতো’, ‘তুলা রাশির মেয়ে’, ‘যে বাতাসে ফোটে ফুল’, ‘প্রেম যেন এক প্রজাপতি’, ‘ইতিহাস হয়ে রবে’, ‘আমার গাঁয়ের পঞ্চবটির তলায়’, ‘কোন কথা বলো না বন্ধু’, ‘ওই যে দেখা যায় রে’, ‘শোন বাংলাদেশের যতো বীর জনতা’, ‘ও নদী তোর খবর রাখার সময় নাই’, ‘আমি মুক্তিযুদ্ধ দেখিনি’, ‘ও পদ্মারে তোর বুকে কেন, ‘কে বলে সালাম নেই’, ‘এ আমার অহংকার’, ‘একেতো রোদের পথ’, ‘বারে বারে তোমার কাছে ফিরে যেন আসি’, ‘আমি যেন হঠাৎ হাওয়ার ঢেউ, ‘অনেক চোখের দৃষ্টিকে ফাঁকি দিয়ে’, ‘দিগন্ত জোড়া মাঠ’, ‘আমরা এ দেশটাকে কতটুকু ভালোবাসি’, ‘জানি আমি তোমাকে কোনদিন পাবো না’, ‘এই জীবনতো অনেক কিছুই চায়‘, ‘সীমাহীন সাগরে ভাসিয়ে ভেলা চলেছি একেলা’, ‘এতোটা অবুঝ নইতো’, ‘আমি বাংলাদেশের মেয়ে’ ইত্যাদি।

উনি আরও অনেক গান রেকর্ড করে গিয়েছেন, যেগুলো আমি কলকাতায় মিউজিক করেছি আর ভয়েস দিয়েছি বাংলাদেশে। ওগুলো আপনারা এক এক করে শুনতে পাবেন। যদিও এসব গান শোনার মতো শ্রোতা আসলেই আর বাংলাদেশে আছে কি না জানি না, তবুও দায়বদ্ধতা থেকে এসব গানকে বাঁচিয়ে রাখা আর নিজেও এসব গানের মাঝে বেঁচে থাকার ব্যর্থ ও ক্ষুদ্র প্রয়াস।

জীবদ্দশায় তাকে যারা সহযোগিতা করেছেন বিভিন্ন সময়ে, বিপদে আপদে পাশে ছিলেন, ভালোবেসে তার খোঁজ-খবর রেখেছেন বন্ধুর মতো, তাদেরকে জানাই আন্তরিক ভালোবাসা ও শুভকামনা।

আজীবন আপনাদের ভালোবাসা আমাদের অন্তরে বিরাজমান। তার গানগুলো জানি আপনাদের অন্তরে আজীবন ভালোবাসার সাথে বেঁচে থাকবে আর সেলিম আশরাফ সাহেবকে আজীবন আপনাদের আপনাদের দোয়ায় রাখবেন, এই কামনা। ভালো থাকবেন সবাই।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com