অন্য ভাষায় :
বুধবার, ০৩:৪৬ পূর্বাহ্ন, ১৫ মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

সীমান্তে ঘাস কাটতে গিয়ে বিএসএফের গুলিতে কিশোর আহত

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৯ মে, ২০২৩
  • ৪২ বার পঠিত

গরুর জন্য ঘাস কাটতে গিয়ে না বুঝেই ভারতের মাত্র ১০ ফুট ভেতরে ঢুকে গিয়েছিল বাংলাদেশী ১৪ বছরের এক কিশোর। কিন্তু ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ) তাকে ক্ষমা করেনি। পেছন দিক থেকে এ কিশোরের পায়ে গুলি করেছে। রাজশাহীর গোদাগাড়ী সীমান্তের চর আষাড়িদহ এলাকায় এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ কিশোর বহু কষ্টে বাড়ি ফেরার পর তাকে সোমবার (৮ মে) রাতে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়। পরে রাতেই তার পায়ে জরুরি অস্ত্রোপচার করা হয়েছে। তবে পায়ে গুলি পাওয়া যায়নি। বিএসএফের গুলি ওই কিশোরের পায়ের মাংস ভেদ করে বেরিয়ে গেছে। বর্তমানে হাসপাতালের ৪ নম্বর ওয়ার্ডে ওই কিশোর চিকিৎসাধীন রয়েছে।

বিএসএফের গুলিতে আহত ওই কিশোরের নাম ওবায়দুল্লাহ ওরফে রাইফ (১৪)। সে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার চর আষাড়িয়াদহ ইউনিয়নের চর হাজির মোড়ের বাসিন্দা গোলাম রসুলের ছেলে।

গুলিবিব্ধ রাইফের বাবা গোলাম রসুল গণমাধ্যমকে জানান, সোমবার রাতে তার ছেলের পায়ে জরুরি অস্ত্রোপচার করা হয়েছে। তবে পায়ের ভেতর গুলি পাওয়া যায়নি। তার ছেলের বাঁম পায়ের রানের মাংসে গুলি ভেদ করে বেরিয়ে গেছে।

তিনি বলেন, সীমানা বুঝতে না পেরে গরুর জন্য ঘাস কাটতে কাটতে ভারত সীমানার মাত্র ১০ ফুট ভেতরে ঢুকে গিয়েছিল আমার ছেলে। ছোট মানুষ হিসেবেও ক্ষমা পায়নি। আর এই অপরাধেই আমার ছোট ছেলের পায়ে গুলি চালিয়েছে বিএসএফ। তারা রাইফকে চলে যেতে বলে পেছন থেকে পায়ে গুলি করে। সোমবার দুপুরের এই ঘটনার পর অনেক কষ্টে সে বাড়ি ফেরে। পরে তাকে জরুরিভাবে রামেক হাসপাতালে নেওয়া হয়। রাতে তার পায়ে অস্ত্রোপচার করা হয়। বর্তমানে তার ছেলের অবস্থা স্থিতিশীল।

এদিকে গুলিবিব্ধ রাইফ জানায়, তার কাছে ঘাস কাটার জন্য কাস্তে ও বস্তা ছাড়া আর কিছুই ছিল না। এরপরও তাকে চলে যেতে বলে পেছন থেকে গুলি করা হয়েছে। এ ঘটনায় সে অনেকটা অবাক হয়ে যায় এবং পরে ভীতসন্ত্রস্ত হয়ে অনেক কষ্টে বাড়ি ফিরে আসে।

গোদাগাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম গণমাধ্যমকে জানান, গুলিবিদ্ধ হলেও ওই কিশোর বর্তমানে শঙ্কামুক্ত। রামেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। আর সীমান্ত এলাকার ঘটনা হওয়ায় বিজিবি বিষয়টি দেখছে।

রাজশাহী বিজিবি-১ ব্যাটালিয়নের একটি সূত্র জানিয়েছে, ওই কিশোর ভুল করে না বুঝেই ভারতীয় সীমানার মধ্যে ঢুকে পড়েছিল। কিন্তু বয়স বিবেচনায় একজনকে কিশোরকে এভাবে গুলি করা তাদের (বিএসএফ) উচিত হয়নি।
এ বিষয়ে পতাকা বৈঠক করে প্রতিবাদ জানানো হবে এবং একটি প্রতিবাদ চিঠিও পাঠানো হবে বলে সূত্রটি জানিয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com