অন্য ভাষায় :
বৃহস্পতিবার, ০১:৩৯ পূর্বাহ্ন, ০৯ মে ২০২৪, ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।
শিরোনাম :

সিলেটে গ্যাসের দাবিতে পরিবহন শ্রমিকদের মহাসড়ক অবরোধ

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক:
  • আপডেট টাইম : শনিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৪
  • ১০ বার পঠিত

সিলেটে গ্যাসের দাবিতে মহাসড়ক অবরোধ করেছে পরিবহন শ্রমিকরা। শনিবার সন্ধ্যা ৭ টায় হঠাৎ করে কয়েকশ’ পরিবহন শ্রমিক ঢাকা-সিলেট মহাসড়কের তেলীবাজার নামক স্থানে সড়ক অবরোধ করেন। এতে ঢাকা-সিলেট মহাসড়কে প্রায় এক কিলোমিটার এলাকাজুড়ে যানজট দেখা দেয়। সীমাহীন ভোগান্তিতে পড়েন যাত্রীরা।

প্রতি মাসের ২০ তারিখের পর থেকে সিলেটের সিএনজি ফিলিং স্টেশনে লোড সঙ্কট তীব্র হয়। এ কারণে সিলেটের সড়কে চলাচলকারী যানবাহনের চালকরা ঘণ্টার পর ঘণ্টা পাম্পে দাঁড়িয়েও গ্যাস সংগ্রহ করতে পারছেন না।

সিএনজি ফিলিং স্টেশনের মালিকরা জানিয়েছেন- গ্যাসের লোড সঙ্কটের কারণে এ সমস্যা তীব্র হয়েছে। বিষয়টি জানিয়ে তারা ইতিমধ্যে সিলেটের জেলা প্রশাসক ও বিক্রয়কারী প্রতিষ্ঠান জালালাবাদ গ্যাস কর্তৃপক্ষকে চিঠি দিয়েছেন। চলমান গ্যাস সঙ্কট কাটাতে গত সপ্তাহে সিলেটের জেলা প্রশাসককে চিঠি দিয়ে ২৭শে জানুয়ারি মধ্যে বিষয়টির সুরাহার দাবি জানিয়েছেন জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতারা। অবরোধকারী পরিবহন শ্রমিকরা জানিয়েছেন- ২০শে ফেব্রুয়ারি থেকে সিলেটের সিএনজি ফিলিং স্টেশনগুলোতে গ্যাস সঙ্কট চলছে। এতে করে ঘণ্টার পর ঘণ্টা পাম্পে দাঁড়িয়ে থেকেও তারা গ্যাস পাচ্ছেন না। শনিবার সকাল থেকে তারা নগরের দক্ষিণ সুরমার চন্ডিপুল এলাকায় গ্যাসের জন্য লাইনে দাঁড়ান।

বিকাল ৬ টা পর্যন্ত খুব কম গাড়িই গ্যাস পেয়েছে। এরপর পাম্প থেকে জানিয়ে দেয়া হয় গ্যাস নেই। এ কারণে বাধ্য হয়ে তারা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেছেন। এদিকে- অবরোধের খবর পেয়ে দক্ষিণ সুরমা থানা পুলিশের একটি টিম সেখানে গেলেও শ্রমিকরা উত্তেজিত থাকায় তাদের সরানো সম্ভব হয়নি।

সিলেট জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. ময়নুল ইসলাম জানিয়েছেন, শ্রমিকরা দিনভর অপেক্ষায় থেকে গ্যাস না পাওয়ায় অবরোধ করেছে। গ্যাসের দাবিতে তারা রোববার সিলেট নগরে মানববন্ধন করবেন। সিলেট জেলা সিএনজি অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের সভাপতি জাকারিয়া আহমদ জানিয়েছেন- চন্ডিপুল এলাকা থেকে প্রায় এক কিলোমিটার দূর পর্যন্ত অবস্থানে থেকে চালকরা গ্যাসের জন্য অপেক্ষা করছিলেন। সন্ধ্যা ৬ টা পর্যন্ত খুব কম সংখ্যক গাড়ি গ্যাস পেয়েছে। এ কারণে ক্ষুব্ধ শ্রমিকরা সড়ক অবরোধ করেছে। লোড সঙ্কটের কারণে এমনটি হচ্ছে বলে দাবি করেন তিনি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com