অন্য ভাষায় :
শুক্রবার, ০৩:৩৮ অপরাহ্ন, ১৭ মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।
শিরোনাম :

শিক্ষার্থীদের স্বার্থ দেখে কর্মসূচি দিন: শিক্ষামন্ত্রী

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক :
  • আপডেট টাইম : বুধবার, ২৬ অক্টোবর, ২০২২
  • ৭৭ বার পঠিত

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বিএনপি দেশকে অস্থিতিশীল করার হুমকি দিচ্ছেন। দেশের মানুষ শান্তি চায়, স্থিতিশীলতা চায়। তারা জনগণের চাওয়ার ঠিক উল্টো করতে চান। তারা যে আন্দোলন করছে তার সঙ্গে জনগণের সম্পৃক্ততা নেই।

আজ বুধবার বেলা ১১টার দিকে যশোর সরকারি মাইকেল মধুসূদন (এমএম) কলেজ পরিদর্শনে গিয়ে এসব কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী আরও বলেন, ‘আগামী ৬ নভেম্বর এইচএসসি সমমানের পরীক্ষা শুরু হবে। বিএনপির প্রতি আহ্বান থাকবে, ১০ ডিসেম্বর যেন শিক্ষার্থীদের বিষয়টি বিবেচনায় নিয়ে কর্মসূচি ঘোষণা করা হয়।
শিক্ষার মান নিয়ে ডা. দীপু মনি বলেন, ‘সরকার ক্ষমতায় এসে শিক্ষাপ্রতিষ্ঠানের উন্নয়ন করেছে। বিশ্বে শিক্ষার মান যে গতিতে পরিবর্তিত হচ্ছে, সেখানে আমাদের দেশে ছোটখাটো পরিবর্তন যথেষ্ট নয়। তাই এখন শিক্ষার মানোন্নয়ন করা হচ্ছে। শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার মান বৃদ্ধি, আইসিটি সেক্টর ব্যবহারের দিকে সরকার নজর দিয়েছে। একই সঙ্গে শিক্ষাপ্রতিষ্ঠানে প্রযুক্তির ব্যবহার বৃদ্ধির জন্যও কাজ করা হচ্ছে। সবার প্রচেষ্টায় শিক্ষাপ্রতিষ্ঠান আরও কীভাবে শৃঙ্খল করা যায়, সে বিষয়েও নানা পরিকল্পনা নেওয়া হচ্ছে। শুধু শিক্ষার্থীদের মানোন্নয়নের জন্য নয়, শিক্ষকদের জীবনমান উন্নয়নের জন্যও আমরা ভূমিকা রাখছি।’

কলেজ পরিদর্শনকালে শিক্ষামন্ত্রীর সঙ্গে আরও উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মশিউর রহমান, যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. আহসান হাবীব, সরকারি মাইকেল মধুসূদন কলেজের অধ্যক্ষ প্রফেসর মর্জিনা আক্তার প্রমুখ।  অনুষ্ঠান শেষে বিকেলে যশোরের শার্শায় বাগ আঁচড়ায় ড. মশিউর রহমান মহিলা কলেজ ও বাঘারপাড়ার সরকারি শহীদ সিরাজুদ্দীন হোসেন কলেজে অনুষ্ঠিত সমাবেশে যোগ দেবেন ডা. দীপু মনি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com