অন্য ভাষায় :
বুধবার, ০৪:১৭ পূর্বাহ্ন, ২২ মে ২০২৪, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।
শিরোনাম :
পর্যটক সামলাতে দেয়াল তুলছে জাপান ঢাবিতে গোলাম মাওলা রনির ওপর হামলা টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠাল যুক্তরাষ্ট্র, একাদশে যারা আজিজ আহমেদের ওপর মার্কিন ভিসানীতি প্রয়োগ হয়নি: ওবায়দুল কাদের অস্ট্রেলিয়ায় বাংলাদেশি পণ্যের শুল্কমুক্ত সুবিধা অব্যাহত থাকবে কৃষি খাতে ফলন বাড়াতে অস্ট্রেলিয়ার প্রযুক্তি সহায়তা চান প্রধানমন্ত্রী ভিকারুননিসায় ১৬৯ শিক্ষার্থীর ভর্তি বাতিল, অনিয়ম তদন্তের নির্দেশ ৩০ শতাংশের বেশি ভোট পড়ে থাকতে পারে : সিইসি সাবেক সেনাপ্রধানের ওপর মার্কিন নিষেধাজ্ঞা যে বার্তা দিচ্ছে শিয়ালের টানাহেঁচড়া দেখে মাটি খুঁড়ে পাওয়া গেল এক নারী ও দুই শিশুর লাশ

রাজধানীতে আজ শ্রমিক সমাবেশ করবে বিএনপি

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক:
  • আপডেট টাইম : বুধবার, ১ মে, ২০২৪
  • ৩ বার পঠিত

রাজধানীতে আজ বুধবার শ্রমিক সমাবেশ ও বর্ণাঢ্য শোভাযাত্রা করবে বিএনপি। কর্মসূচি সফল করতে যৌথসভাসহ গত কয়েকদিন ধরে নানা প্রস্তুতি সম্পন্ন করেছে এ সংক্রান্ত পাঁচ উপ-কমিটি।

আজ বুধবার বিকেল ৩টায় নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই শ্রমিক সমাবেশ হবে। সমাবেশ শেষে বর্ণাঢ্য শ্রমিক শোভাযাত্রা রাজধানীর নয়াপল্টন থেকে শুরু হয়ে জাতীয় প্রেসক্লাবের সামনে গিয়ে শেষ হবে বলে জানান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, স্মরণকালের ভয়াবহ তাপদাহ উপেক্ষা করে অধিকার প্রতিষ্ঠার এই মহান দিনে শ্রমজীবী মানুষের দুঃখ কষ্ট যাতনার প্রতিবাদে শ্রমিক সমাবেশে অংশ নেবেন। ইতিমধ্যে ১২ দফা দাবি সম্বলিত লিফলেট, পোস্টার, ব্যানার, ফেস্টুন করা হয়েছে।

তিনি আরও বলেন, শান্তিপূর্ণ এই কর্মসূচি বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনারকে (ডিএমপি) চিঠি দিয়ে অবহিত করা হয়েছে। জাতীয়তাবাদী শ্রমিক দলের ব্যানারে শ্রমিক সমাবেশ ও শোভাযাত্রা কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে অংশ নেবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম ইসলাম আলমগীর।

গতকাল মঙ্গলবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে যৌথসভা শেষে এক সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী বলেন, বাংলাদেশে আজ সবচেয়ে অবহেলিত শ্রমিক সমাজ। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, জীবনযাত্রার ব্যয় বৃদ্ধি ও কম মজুরিতে শ্রমিক সমাজের এখন বেঁচে থাকাই কষ্টকর।

রিজভী বলেন, ‘অবাধ ট্রেড ইউনিয়ন গঠন, শোভন কাজ, নিরাপদ কর্মক্ষেত্রসহ অন্যান্যদের ন্যায় শ্রমিকদের জন্য রেশনিং ব্যবস্থার দাবিতে শ্রমিক দল আয়োজিত শ্রমিক সমাবেশ ও র্যালিতে সর্বস্তরের শ্রমজীবী মানুষ অংশ নিবেন বলে আমরা আশা করছি।’

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com