অন্য ভাষায় :
মঙ্গলবার, ০৮:৪২ পূর্বাহ্ন, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।
শিরোনাম :
মার্কিন পতাকা নামিয়ে হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে উড়লো ফিলিস্তিনি পতাকা! বিএনপি সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে: ওবায়দুল কাদের বিষয়টি আদালতেই সুরাহার চেষ্টা করব, হাইকোর্টের নির্দেশনা নিয়ে শিক্ষামন্ত্রী গাজার ভবিষ্যত নিয়ে আলোচনা করতে সৌদিতে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশের সর্বোচ্চ ৪৩ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড চুয়াডাঙ্গায় দেশ থেকে আইনের শাসন উধাও হয়ে গেছে : মির্জা ফখরুল স্বর্ণের দাম ভরিতে কমলো ১১৫৫ টাকা তীব্র তাপপ্রবাহ : স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে নির্দেশ হাইকোর্টের মঙ্গলবারও ঢাকাসহ ২৭ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ টিপু-প্রীতি হত্যা মামলায় আওয়ামী লীগ নেতা আশরাফসহ ৩৩ আসামির বিচার শুরু

যুক্তরাষ্ট্রে গ্রেটার চট্টগ্রাম অ্যাসোসিয়েশনের সাংস্কৃতিক অনুষ্ঠান

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক:
  • আপডেট টাইম : সোমবার, ২৭ নভেম্বর, ২০২৩
  • ২২ বার পঠিত

যুক্তরাষ্ট্রে জাঁকজমকভাবে অনুষ্ঠিত হয়েছে গ্রেটার চট্টগ্রাম অ্যাসোসিয়েশন অব মিশিগান ইনকের অভিষেক অনুষ্ঠান। গত শনিবার সন্ধ্যায় যুক্তরাষ্ট্রের মিশিগান ষ্টেটের হ্যামট্রামেক সিটির গেইট অব কলম্বাসে অনুষ্ঠিত হয়েছে। এটি ছিল ২০২৪ এবং ২০২৫ সালের নবগঠিত কমিটির অভিষেক ও সাংস্কৃতিক সন্ধ্যা।

মিল্টন বডুয়া ও রুমানা চোধুরী মুনার উপস্থাপনায় অনুষ্ঠানের শুরুতে যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের জাতীয় সংগীতের মাধ্যমে শুরু হয় মূল অনুষ্ঠান। এ সময় সংগঠনের উপদেষ্টা কমিটিকে মঞ্চে ডেকে পরিচয় করিয়ে দেওয়া হয়। এর পরে নতুন কমিটির সকলকে মঞ্চে আমন্ত্রণ জানানো হয় এবং শপথ বাক্য পাঠ করান উক্ত সংগঠনের উপদেষ্টা গাজী সিরাজুল ইসলাম। পরে ফুল দিয়ে এবং কেক কেটে নতুন কমিটিকে অভিনন্দন জানান।

নতুন কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন গিয়াস উদ্দিন তালুকদার ও সাধারণ সম্পাদক হয়েছেন মোহাম্মদ ফিরোজ। এছাড়া সহসভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন অপরেশ বডুয়া, উত্তম বড়ুয়া, মো. হাসান মুরাদ চৌধুরী, তাপস বড়ুয়া, মোহাম্মদ হোসেইন চৌধুরী, সহসাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেনকপোতাক্ষ বড়ুয়া (মান্না), সাংগঠনিক সম্পাদক অশিষ ধর, সহসাংগঠনিক সম্পাদক লিয়াকত আলী সুমন, সাংস্কৃতিক ও প্রচার সম্পাদক কানন বডুয়া, সহসাংস্কৃতিক ও প্রচার সম্পাদক মোহাম্মদ আমজাদ, কোষাধ্যক্ষ অপু বড়ুয়া, দপ্তর সম্পাদক মো. খোরশেদ আলম, ক্রীড়া সম্পাদক আতিক রহমান, মহিলা সম্পাদিকা শিম্পু বড়ুয়া, কার্যকরী সদস্য হিসেবে আছেন শাওন বড়ুয়া, এছাড়া উপদেষ্টা পরিষদে আছেন ধর্মানন্দ মহাপ্রভু মহাথেরো, ইউসুফ সালাউদ্দিন আহম্মেদ, মোহাম্মদ কামরুল হাসান, রতন বড়ুয়া, গাজী সিরাজুল ইসলাম, সুব্রত ধর, প্রণব কুমার দাশ, সাইফুদ্দিন কাতেবী, রনজয় বড়ুয়া ও মৃদুল ঘোষ।

অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন গ্রেটার চট্টগ্রাম অ্যাসোসিয়েশন অব মিশিগান ইনকের সভাপতি গিয়াস তালুকদার সাধারণ সম্পাদক মোহাম্মদ ফিরোজ। এছাড়া অতিথিদের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন হ্যামট্রামেক সিটির মেয়র আমের গালিব। অনুষ্ঠানে সিটি অব হ্যামট্রামেকের কাউন্সিলররা সহ মিশিগানে বসবাসরত বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক নেতারা সহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

সাংস্কৃতিক অনুষ্ঠানে মিশিগানের স্থানীয় জনপ্রিয় শিল্পীরা মনমুগ্ধকর গান এবং নাচ পরিবেশন করে। সাংস্কৃতিক অনুষ্ঠানটি উপস্থাপনায় ছিলেন শাওন ও দোলা বডুয়া এবং পরিচালনায় ছিলেন কানন বডুয়া ও আমজাদ হোসেন। মধ্যে রাত পর্যন্ত চলে অনুষ্ঠানটি চট্টগ্রামের ঐতিহ্যবাহী বিভিন্ন স্থাপনা এবং বিগত দিনের সংগঠনের কার্যক্রম প্রোজেক্টারের মাধ্যমে তুলে ধরে সেই সঙ্গে চট্টগ্রামের আঞ্চলিক নানা ধরনের পিঠা পুলি এবং খাবার পরিবেশন উক্ত অনুষ্ঠানকে ভিন্ন মাত্রা যোগ করে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com