অন্য ভাষায় :
রবিবার, ০৭:১৭ অপরাহ্ন, ১৯ মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।
শিরোনাম :
মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের ২টি গ্রামে আরাকান আর্মির হামলা ‘কিরগিজস্তানকে আমাদের গভীর উদ্বেগ জানিয়েছি, কোনো বাংলাদেশী শিক্ষার্থী গুরুতর আহত হয়নি’ কালশীতে পুলিশ বক্সে আগুন অটোরিকশা চালকদের স্বেচ্ছাসেবক লীগের র‌্যালি থেকে ফেরার পথে ছুরিকাঘাতে কিশোর নিহত দক্ষিণ এবং দক্ষিণ-পূর্ব এশিয়ায় চরম তাপপ্রবাহ আসন্ন বিপদের ইঙ্গিত দ্বিতীয় ধাপে কোটিপতি প্রার্থী বেড়েছে ৩ গুণ, ঋণগ্রস্ত এক-চতুর্থাংশ: টিআইবি সাড়ে ৪ কোটি টাকার স্বর্ণসহ গ্রেপ্তার শহীদ ২ দিনের রিমান্ডে ‘গ্লোবাল ডিসরাপ্টর্স’ তালিকায় দীপিকা, স্ত্রীর সাফল্যে উচ্ছ্বসিত রণবীর খরচ বাঁচাতে গিয়ে দেশের ক্ষতি করবেন না: প্রধানমন্ত্রী জেরুসালেম-রিয়াদের মধ্যে স্বাভাবিককরণ চুক্তির মধ্যস্থতায় সৌদি বাইডেনের সহযোগী

মিশিগানে ২ দিনব্যাপী নর্থ আমেরিকান বাংলাদেশি উৎসব

নিজস্ব প্রতিবেদকঃ
  • আপডেট টাইম : রবিবার, ৯ জুলাই, ২০২৩
  • ৩০ বার পঠিত

যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের ওয়ারেন শহরের সিটি স্কয়ারে ২২তম নর্থ আমেরিকান বাংলাদেশি উৎসব হয়েছে। বাংলাদেশ অ্যাসোসিয়েশান অব মিশিগানের উদ্যোগে গতকাল শনিবার ও আজ রোববার এই মেলার আয়োজন করা হয়।

আনন্দমূখর পরিবেশে মিশিগানের বিভিন্ন শহর থেকে বাংলাদেশিরা পরিবার পরিজন নিয়ে যোগদান করায় মেলা প্রাঙ্গণ হয়ে ওঠে একখণ্ড বাংলাদেশ।মেলার উপস্থাপনায় ছিলেন খালেদ হুসেন, বকুল তালুকদার, আজিজ সুমন ও সোনিয়া।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়াশিংটন ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির চেয়ারম্যান আবু বকর হানিফ।

আয়োজক সূত্রে জানা যায়, বাংলাদেশের ঐতিহ্যবাহী সংস্কৃতিকে নতুন প্রজন্মের মধ্যে ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে মেলার আয়োজন করা হয়। মেলায় ছিল রকমারি দোকানপাট। ছিল বাংলাদেশি শাড়ী, গহনা, খেলনা, ঘর সাজানোর জিনিস এবং খাবারের দোকানের সমাহার।

মেলায় নাচ গান আর নৃত্যে তুলে ধরা হয় বাংলাদেশের সংস্কৃতিকে। মেলায় স্থানীয় শিল্পীরা অংশগ্রহণ করেন। বাংলাদেশের জনপ্রিয় শিল্পী রিজিয়া পারভীনের সঙ্গীতে মুগ্ধ হন দর্শনার্থীরা। মেলায় মূল আকর্ষণ হিসেবে ছিল সঙ্গীত শিল্পী রিজিয়া পারভীন, প্রেমা, বিন্দু কনা, মিম, কামরুজ্জামান বকুলসহ মিশিগানের স্থানীয় শিল্পীদের পরিবেশনা।

মেলা প্রাঙ্গণে ছিল শিশু কিশোরদের খেলার জায়গা ও পানির ফোয়ারা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com