অন্য ভাষায় :
শনিবার, ০৯:৩৯ পূর্বাহ্ন, ১১ মে ২০২৪, ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।
শিরোনাম :
নির্বাচনের পর বাড়ি ফিরেই মারধরের শিকার বিএনপিকর্মী মেয়ের জন্য বিশেষ আয়োজন পরীর মাস্টার্সেও পরীক্ষার মাধ্যমে ভর্তির কথা ভাবা হচ্ছে: ঢাবি উপাচার্য নৈরাজ্য করলে ডাবল শিক্ষা পাবে বিএনপি, আমরা বসে নেই: ওবায়দুল কাদের জেলেনস্কিকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগে উত্তাল ইউক্রেন ‘শয়তানের নিঃশ্বাস‘ নামের যে ড্রাগ প্রতারণায় ব্যবহার হচ্ছে দস্যুর দখলে লক্ষ্মীপুরের দ্বীপ চর মেঘা, বিপাকে দেড়শতাধিক কৃষক নিজ বাড়িতে চিরনিদ্রায় শায়িত পাইলট আসিম জাওয়াদ মালদ্বীপ থেকে সব সৈন্য প্রত্যাহার করেছে ভারত বাংলাদেশের জন্য মনোনীত মার্কিন বিশেষ রাষ্ট্রদূত মিল আগে যেসব দায়িত্ব পালন করেছেন

মসজিদুল আকসায় প্রথম তারাবিতে অসংখ্য মুসল্লি

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক :
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৩ মার্চ, ২০২৩
  • ৪৪ বার পঠিত

ফিলিস্তিনে অবস্থিত মুসলমানদের প্রথম কেবলাখ্যাত মসজিদুল আকসায় রমজানের প্রথম তারাবি অনুষ্ঠিত হয়েছে। উৎসবমুখর পরিবেশে এতে অংশ নেন অসংখ্য মুসল্লি। জেরুসালেম, পূর্বতীরসহ বিভিন্ন অঞ্চল থেকে তারা আগমন করেন। এদিন মসজিদ ও মসজিদের আঙ্গিনা মুসল্লিদের পদচারণায় মুখর হয়ে ওঠে।

আলজাজিরা জানায়, পবিত্র রমজান মাস উপলক্ষে মসজিদুল আকসায় অবস্থান কর্মসূচি শুরু হয়েছে। পুরো মাসজুড়ে সেখানে তারাবির নামাজ, ইফতার আয়োজন, কুরআন তেলাওয়াতসহ নানা আয়োজন রয়েছে।

ফিলিস্তিন অঞ্চলে ইসরাইলি কার্যক্রমের সমন্বয়কারী মেজর জেনারেল ঘাসান আলিয়ান এক বিবৃতিতে মসজিদুল আকসায় রমজানের নামাজ নিয়ে বিশেষ নির্দেশনার কথা জানিয়েছেন। তিনি বলেন, রমজান মাসে মসজিদুল আকসায় ৪৫ থেকে ৫৫ বছর বয়সী পুরুষরা নামাজ পড়ার অনুমতি পাবেন। তাছাড়া সব বয়সী নারী, শিশু এবং ১২ বছর বয়স পর্যন্ত ছেলেরাও অনুমতি পাবেন। আর ৫৫ বছরের বেশি বয়সীদের অনুমতির প্রয়োজন নেই।

গত কয়েক মাস ধরে ফিলিস্তিনি শহরগুলোতে ইসরাইলি সামরিক অভিযান আগের চেয়ে তীব্র আকার ধারণ করেছে। বিশেষত পূর্ব জেরুসালেম ও পশ্চিমতীরজুড়ে বিরাজ করছে উত্তেজনা। ফিলিস্তিনের তথ্য অনুসারে ২০২৩ সালের শুরু থেকে এখন পর্যন্ত ইসরাইলি দখলদার বাহিনীর হাতে প্রায় ৯০ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন।

সূত্র : আলজাজিরা মুবাশির

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com