অন্য ভাষায় :
মঙ্গলবার, ০৮:৩০ পূর্বাহ্ন, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।
শিরোনাম :
মার্কিন পতাকা নামিয়ে হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে উড়লো ফিলিস্তিনি পতাকা! বিএনপি সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে: ওবায়দুল কাদের বিষয়টি আদালতেই সুরাহার চেষ্টা করব, হাইকোর্টের নির্দেশনা নিয়ে শিক্ষামন্ত্রী গাজার ভবিষ্যত নিয়ে আলোচনা করতে সৌদিতে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশের সর্বোচ্চ ৪৩ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড চুয়াডাঙ্গায় দেশ থেকে আইনের শাসন উধাও হয়ে গেছে : মির্জা ফখরুল স্বর্ণের দাম ভরিতে কমলো ১১৫৫ টাকা তীব্র তাপপ্রবাহ : স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে নির্দেশ হাইকোর্টের মঙ্গলবারও ঢাকাসহ ২৭ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ টিপু-প্রীতি হত্যা মামলায় আওয়ামী লীগ নেতা আশরাফসহ ৩৩ আসামির বিচার শুরু

মরুর বুকে রেকর্ড বৃষ্টি, ওমানে নিহত ১৮

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক:
  • আপডেট টাইম : বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪
  • ২ বার পঠিত

রেকর্ড পরিমাণ বৃষ্টি-ঝড় ও আকস্মিক বন্যার কবলে মধ্যপ্রাচ্যের উপসাগরীয় অঞ্চল। স্থানীয় সময় মঙ্গলবার মুষলধারে বৃষ্টি ও প্রবল ঝড়ের কারণে ওমানে ১৮ জনের মৃত্যু হয়েছে। যাদের মধ্যে বেশিরভাগই শিশু।

এছাড়া দুবাই এবং সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবির অনেক এলাকায় আকস্মিক বন্যা আঘাত হানায় প্রধান সড়কগুলো যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

এক প্রতিবেদনে এ তথ্য জানায় কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরা।

প্রতিবেদনে বলা হয়, ওমানের সামাদ আ’শানে গত রবিবার ভারী বৃষ্টি ও বন্যায় অন্তত নয়জন স্কুলছাত্রী এবং চালকসহ একটি স্কুলগাড়ি বন্যার পানিতে ভেসে গেছে।

ন্যাশনাল কমিটি ফর ইমার্জেন্সি ম্যানেজমেন্ট জানিয়েছে, উদ্ধারকারী দল এখনও নিখোঁজ দুই ব্যক্তিকে খুঁজছে।

ওমানের রাষ্ট্রীয় গণমাধ্যমের খবর অনুযায়ী, সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ আশ শারকিয়াহ উত্তর প্রদেশের বন্যাকবলিত এলাকা থেকে নাগরিকদের বের করে আনার জন্য পুলিশ ও সৈন্যদের মোতায়েন করা হয়েছে।

এছাড়া বেশ কয়েকটি প্রদেশের খারাপ আবহাওয়ার কারণে সরকারী ও বেসরকারী অফিস বন্ধ রাখা হয়েছে। এছাড়া বাসিন্দাদেরও আশ্রয়কেন্দ্রে সরে যাওয়ার আহ্বান করা হয়েছিল।

অন্যদিকে মঙ্গলবার ওমানের প্রতিবেশী সংযুক্ত আরব আমিরাতেও ভারী বৃষ্টিপাত হয়েছে। ফলে আকস্মিক বন্যায় প্রধান মহাসড়কের কিছু অংশ প্লাবিত হয়ে দুবাই জুড়ে সড়কপথে যানবাহন চলাচল বিঘ্নিত হয়।

দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে প্রচণ্ড ঝড়ো বাতাস ও ভারী বৃষ্টির কারণে বিমান চলাচল ব্যাহত হয়েছে। এছাড়া দেশজুড়ে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।

দুবাইভিত্তিক গণমাধ্যম খালিজ টাইমস জানিয়েছে যে, স্থানীয় সময় মঙ্গলবার সংযুক্ত আরব আমিরাতে ৭৫ বছরের মধ্যে রেকর্ড পরিমাণ বৃষ্টিপাত হয়েছে। যা ১৯৪৯ সালের পর থেকে সর্বোচ্চ।

এদিকে বাহরাইন, কাতার ও সৌদি আরবেও ভারী বৃষ্টিপাত হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com