অন্য ভাষায় :
রবিবার, ০৩:১৩ অপরাহ্ন, ০৫ মে ২০২৪, ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

বিএনপি নির্বাচনে অংশ নিতে চায়, অদৃশ্য শক্তির কারণে পারছে না : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট টাইম : সোমবার, ২৪ জুলাই, ২০২৩
  • ২৬ বার পঠিত

বিএনপিকে পূর্ণ শক্তি নিয়ে আগামী নির্বাচনে অংশ নেওয়ার আহ্বান জানিয়েছেন তথ্য সম্প্রচার মন্ত্রী . হাছান মাহমুদ।একইসঙ্গে বলেছেন, ‘নির্বাচন যে কেউ বর্জন করতে পারে, কিন্তু নির্বাচন প্রতিহত করার অধিকার কারও নেই।মন্ত্রী বলেন, ‘তারা(বিএনপি) নির্বাচনে অংশ নিতে চায়, কিন্তু কোনো অদৃশ্য শক্তির কারণে তারা নির্বাচনে আসতে পারছেন না

আজ সোমবার (২৪ জুলাই) দুপুরে সচিবালয়ে তথ্য সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে তথ্যমন্ত্রীর সঙ্গে বাংলাদেশসেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) নবনির্বাচিত কমিটির সৌজন্য সাক্ষাৎ পরিচিতি সভা অনুষ্ঠানেসাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি কথা বলেন। 

বিএনপি থেকে বলা হচ্ছে, তারা বর্তমান সরকারের অধীনে নির্বাচনে যাবে না, আর সরকার বিএনপির নেতাদের নামে মামলাদিচ্ছে। বিষয়ে মতামত জানতে চাইলে হাছান মাহমুদ বলেন, ‘আমরা চাই বিএনপি পূর্ণ শক্তি নিয়ে আগামী নির্বাচনেঅংশগ্রহণ করুক। ২০১৮ সালের মতো নয়, বরং পূর্ণ শক্তি নিয়ে অংশগ্রহণ করুক তারা। একদিকে তারা বলছে নির্বাচনে যাবেনা, আবার বলছেআমাদের নির্বাচন থেকে বিরত রাখতে চাচ্ছে। আমরা কাউকে নির্বাচন থেকে বিরত রাখতে চাচ্ছি না।আমরা চাই, বিএনপি নির্বাচনে আসুক এবং সংবিধান মেনে যে নির্বাচন হবে সেখানে অংশ নিক।

মন্ত্রী বলেন, ‘বিএনপি মহাসচিবের বক্তব্যের মধ্যেই স্পষ্ট, তারা নির্বাচনে অংশ নিতে চায়, কিন্তু কোনো অদৃশ্য শক্তির কারণেতারা নির্বাচনে আসতে পারছেন না। তাদের নেতৃত্বের কোনো অদৃশ্য শক্তির কারণে নির্বাচনে আসার সিদ্ধান্ত নিতে পারছে না।এটি মির্জা ফখরুলের বক্তব্যে স্পষ্ট। আমি তাদের অনুরোধ জানাই, অদৃশ্য থাবা থেকে মুক্ত হয়ে বিএনপি দলটাকে জনগণেরকাছে নিয়ে যাওয়ার জন্য।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার ইন্টারনেট নিয়ন্ত্রণ করে বিরোধীদলকে দমনের চেষ্টা করছে এবং জনগণেরঅধিকার হরণ করার চেষ্টা করা হচ্ছে বিষয়ের মতামত জানতে চাইলে তথ্যমন্ত্রী বলেন, ‘মির্জা ফখরুলকে অনুরোধ জানাবপেছনে ফিরে তাকানোর জন্য। তারা যখন ক্ষমতায় ছিলেন তখন ৫০ লাখ মানুষ ইন্টারনেট ব্যবহার করতেন। এখন বাংলাদেশে১৩ কোটি মানুষ ইন্টারনেট ব্যবহার করে। এখন গ্রামের গৃহবধু, স্কুলের শিক্ষার্থী, রিকশাওয়ালা, খেতে কাজ করা ব্যক্তিও এখনইন্টারনেট ব্যবহার করেন। ইন্টারনেট সার্বজনীন করেছে বর্তমান সরকার।তিনি বলেন, ‘২০০৮ সালে আমাদের স্লোগানইছিল ডিজিটাল বাংলাদেশ। কারণ, ডিজিটাল বাংলাদেশের অন্যতম লক্ষ্য ছিল সবার কাছে ইন্টারনেট সহজলভ্য করা। গ্রামেগ্রামে ব্রডব্যান্ড সংযোগ দেওয়া। গ্রামে বসে ইন্টারনেটের মাধ্যমে লাখ লাখ টাকা ইনকাম করে এমন অনেক যুবক আছে। আমরাকোনোভাবে ইন্টারনেট নিয়ন্ত্রণ করি না, বরং সহজলভ্যতার সুযোগ গ্রহণ করে বিএনপি সরকারের বিভিন্ন মন্ত্রী থেকে শুরু হরেসরকারদলীয় নেতাদের চরিত্র হনন করছে।

তথ্যমন্ত্রী বলেন, ‘বিএনপি মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর ডিজিটাল অরাধীদের পক্ষে সাফাই গাওয়ার জন্য কালসংবাদ সম্মেলন করছেন। মীর্জা ফখরুল ইসলাম আলমগীরের সরকারকে ধন্যবাদ জানানো দরকার৷ কারণ, তিনি ভিডিওকনফারেন্সে পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন। দলের চেয়ারম্যানের সঙ্গে মিটিং করেন সেটা শেখ হাসিনার জন্য হয়েছে।এজন্য সরকারকে ধন্যবাদ জানানো দরকার।

যুক্তরাষ্ট্র থেকে দ্বিতীয় আরও একটি পর্যবেক্ষক দল আগামী ২৮ জুলাই ঢাকায় আসবে, তারা নির্বাচনের পরিবেশ নিয়ে একটিপ্রতিবেদনও দেবে। বিষয়ে মন্তব্য জানতে চাইলে হাছান মাহমুদ বলেন, ‘প্রতিনিধি দল আসতেই পারে, আসলে ভালো।বাংলাদেশের নির্বাচন কেমন হবে, সেটা দেখার আগ্রহ প্রকাশ করছে। আমরাও চাই তারা আসুক, নির্বাচন পর্যবেক্ষণ করুক।

মন্ত্রী বলেন, ‘এখানে নির্বাচন পরিস্থিতি ভালো। নির্বাচনের পরিবেশ কেউ নষ্ট করছে কি না, সেটা এখন দেখার বিষয়। কেউ যদিনির্বাচন প্রতিহত করার ঘোষণা দেয়, সেটি নির্বাচনের পরিবেশ নষ্টের শামিল। নির্বাচন যে কেউ বর্জন করতে পারে, কিন্তু নির্বাচনপ্রতিহত করার অধিকার কারও নেই।

বিএসআরএফের সাধারণ সম্পাদক মাসউদুল হকের সঞ্চালনায় এসময় শুভেচ্ছা বক্তব্য রাখেন সভাপতি ফসিহ উদ্দীনমাহতাব।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com