অন্য ভাষায় :
রবিবার, ০৪:৩৯ অপরাহ্ন, ০৫ মে ২০২৪, ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

বগুড়ায় ২ পক্ষের সংঘর্ষ, ছাত্রলীগের ৬ নেতাকর্মীকে বহিষ্কার

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক:
  • আপডেট টাইম : শুক্রবার, ১০ নভেম্বর, ২০২৩
  • ১৭ বার পঠিত

বগুড়ার সরকারি আজিজুল হক কলেজে দু’পক্ষের সংঘর্ষে ছাত্রলীগের ছয় নেতাকর্মীকে সাময়িক বহিষ্কার করেছে কেন্দ্রীয় কমিটি।

এছাড়া সাময়িক বহিষ্কার হওয়া ব্যক্তিদের কেন তাদের বিরুদ্ধে পরবর্তী সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে না তার উপযুক্ত কারণসহ লিখিত জবাব আগামী সাত দিনের মধ্যে ছাত্রলীগের দফতর সেলে জমা দেয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

শুক্রবার (১০ নভেম্বর) ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদ্দাম হোসাইন এবং সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বহিষ্কৃতরা হলেন বগুড়া জেলা ছাত্রলীগের সহ-সভাপতি তৌহিদুর রহমান তৌহিদ, যুগ্ম সাধারণ সম্পাদক মাহফুজার রহমান, সাংগঠনিক সম্পাদক আল ইমরান হোসেন, সরকারি আজিজুল কলেজ শাখা ছাত্রলীগের কর্মী সাদেকুল ইসলাম শুভ, জোবায়ের সরদার সিহাব ও মোহন সরদার।

গত বৃহস্পতিবার অবরোধবিরোধী মিছিল ও বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে ছাত্রলীগের বিবাদমান দু’পক্ষের মধ্যে সংঘর্ষে জেলা ছাত্রলীগের সভাপতিসহ উভয় পক্ষের ১৩ জন আহত হন। এ ঘটনার জের ধরে ওই ছয় নেতাকর্মীকে সাময়িক বহিষ্কার করা হয়।

বহিষ্কার প্রসঙ্গে তৌহিদুর রহমান তৌহিদ বলেন, ‘কেন্দ্র যে সিদ্ধান্ত নিয়েছে তা নিয়ে বলার কিছু নেই। তবে সঠিক তদন্ত করে সিদ্ধান্ত নিলে ছাত্রলীগের নেতাকর্মীদের মাঝে ইতিবাচক বার্তা আসত।’

অপর নেতা মাহফুজার রহমান বলেন, ‘আমি আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন। কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী আমি সাত দিনের মধ্যে লিখিত জবাব দেব।’

বগুড়া জেলা ছাত্রলীগের সভাপতি সজীব সাহা বলেন, ‘বাংলাদেশ ছাত্রলীগ কখনোই বিশৃঙ্খলাকারীদের প্রশ্রয় দেয় না। সংগঠন করতে হলে সংগঠনের চেইন অব কমান্ড মেনেই করতে হবে।’

উল্লেখ্য, ২০২২ সালের ৭ নভেম্বর বগুড়া জেলা ছাত্রলীগের ৩০ সদস্যের আংশিক কমিটি ঘোষণা করা হয়। এতে সজীব সাহাকে সভাপতি ও আল মাহিদুল ইসলাম জয়কে সাধারণ সম্পাদক করা হয়। কমিটির সহ-সভাপতি করা হয় তৌহিদুর রহমান এবং যুগ্ম সাধারণ সম্পাদক করা হয় মাহফুজার রহমানকে।

তখন থেকেই তৌহিদ ও মাহফুজার কমিটিকে প্রত্যাখ্যান করে তৃণমূল ছাত্রলীগ ব্যানারে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে। এরপর থেকে দু’পক্ষের মধ্যে বিরোধ চলছে। এর জেরে তাদের মধ্যে কয়েকবার ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষও ঘটেছে।

বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইহান ওলিউল্লাহ বলেন, ‘সরকারি আজিজুল হক কলেজে ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় এখন পর্যন্ত কোনো অভিযোগ পাওয়া যায়নি।’

সূত্র : ইউএনবি

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com