অন্য ভাষায় :
সোমবার, ১২:২৯ পূর্বাহ্ন, ২০ মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

ঢাবির কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা চলছে

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ৬ মে, ২০২৩
  • ৪৩ বার পঠিত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে ‘কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিট’-এর আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের ভর্তি পরীক্ষা আজ শনিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে। বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত এ পরীক্ষা চলবে।

বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো: আখতারুজ্জামান ১১টায় কলা ভবন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করবেন বলে জনসংযোগ দফতর থেকে জানানো হয়েছে।

এছাড়া কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষার পর বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ১২ মে (শুক্রবার) এবং ব্যবসায় শিক্ষা ইউনিটের ভর্তি পরীক্ষা ১৩ মে (শনিবার) অনুষ্ঠিত হবে।

এর আগে পরীক্ষার্থীদের নির্বিঘ্নে চলাচলের সুবিধার্থে পরীক্ষার দিনগুলোতে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের অভ্যন্তরীণ সড়কসমূহে গাড়ি পার্কিং না করে শুধুমাত্র বিশ্ববিদ্যালয়ের মুহসীন হল খেলার মাঠ, কেন্দ্রীয় খেলার মাঠ এবং বাংলা একাডেমি সম্মুখস্থ সোহরাওয়ার্দী উদ্যানে পার্কিং করার জন্য বিশ্ববিদ্যাল কর্তৃপক্ষের পক্ষ থেকে সর্বসাধারণের প্রতি অনুরোধ জানানো হয়েছে।

উল্লেখ্য, এবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষে আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে সব ইউনিট মিলিয়ে মোট পাঁচ হাজার ৯৬৫টি আসন নিয়ে ভর্তি পরীক্ষার আবেদন শুরু হয়। এ অনুযায়ী বিজ্ঞান ইউনিটে (বিজ্ঞান থেকে ১৭৭৫, মানবিক থেকে ৫১ ও বাণিজ্য শাখা থেকে ২৫) মোট ১৮৫১টি আসন; কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে (বিজ্ঞান থেকে ৯০৮, মানবিক থেকে ১৭৪৪ ও বাণিজ্য শাখা থেকে ২৮২) মোট ২৯৩৪টি; ব্যবসায় শিক্ষা ইউনিটে (বিজ্ঞান থেকে ৯৫, মানবিক থেকে ২৫ ও বাণিজ্য শাখা থেকে ৯৪০) মোট ১০৫০টি আসন এবং চারুকলা ইউনিটে ১৩০টি আসন রয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com