অন্য ভাষায় :
বুধবার, ১১:১২ অপরাহ্ন, ১৫ মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

টুইটার কিনে নিলেন ইলন মাস্ক

অনলাইন ডেস্কঃ
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১০ মে, ২০২২
  • ৯৩ বার পঠিত

বিশ্বের অন্যতম প্রভাবশালী সোশ্যাল মিডিয়া টুইটারের মালিকানা কিনে নিলেন টেসলার কর্ণধার ইলন মাস্ক। ৪ হাজার ৪০০ কোটি মার্কিন ডলারের বিনিময়ে বিশ্বের অন্যতম জনপ্রিয় এই মিডিয়া প্ল্যাটফর্ম কিনে নেন তিনি।

হিন্দুস্তান টাইমস জানিয়েছে, টুইটারের বোর্ডের চেয়ারপার্সন ব্রেট টেলর দাবি করেন, মাইক্রোব্লগিং সাইট কেনার জন্য ইলন যে প্রস্তাব দিয়েছিলেন, তা গুরুত্ব সহকারে বিবেচনা করে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

চলতি মাসের শুরুতেই টুইটারের ৯ দশমিক ২ শতাংশ মালিকানা কিনে নেন ইলন। টুইটারের বোর্ডেও ইলন যোগ দেবেন বলে ঘোষণা করা হয়েছিল। কিন্তু দিনকয়েক পরে সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছিলেন ইলন। তারপর শেয়ারপিছু ৫৪ দশমিক ২ ডলারে টুইটার কিনে নেয়ার প্রস্তাব দিয়েছিলেন টেসলার কর্ণধার। তিনি দাবি করেছিলেন, টুইটারে বাকস্বাধীনতার প্রসার ঘটাতে চান এবং সংস্থাকে ব্যক্তিগত মালিকানার আওতায় আনতে চান।

যদিও প্রাথমিকভাবে ইলনের প্রস্তাবে রাজি ছিল না টুইটার বরং ইলনের রাস্তা যাতে কিনতে না পারে সেজন্য বিশেষ কৌশল অবলম্বন করা হচ্ছিল। টুইটারের কৌশল ছিল, ইলন যে শেয়ার কিনতে পারবেন না, তা অন্যদের সস্তায় বেচে দেওয়া হবে। তার ফলে বিশ্বের অন্যতম জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম টুইটার কিনতে গেলে আরও বেশি অর্থ খরচ করতে হবে ইলনকে।

একটি অংশের দাবি ছিল, ইলনের প্রস্তাবে সায় ছিল না টেলসার বিনিয়োগকারীদের একাংশের। ওই বিনিয়োগকারীদের মতে, টুইটার কিনে নিলে বিশ্বের অন্যতম সেরা গাড়ি প্রস্তুতকারক সংস্থার গতি কিছুটা কমে যেতে পারে। গাড়ি প্রস্তুতকারক সংস্থার কর্ণধার হিসেবে ইলন যে দায়িত্ব পালন করেন, তাও প্রভাবিত হতে পারে। শুধু তাই নয়, অনেকেই টেসলার কর্ণধারের সম্ভাব্য প্রভাব নিয়ে টুইটারের কর্মীদের একাংশ প্রশ্নও তুলেছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com