অন্য ভাষায় :
শুক্রবার, ১২:০৪ অপরাহ্ন, ১৭ মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

‘জান্নাতের’ বদলে ‘জাহান্নাম’ উচ্চারণ, প্রতিমন্ত্রীর বক্তব্য ভাইরাল

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০২২
  • ১০৭ বার পঠিত

কুড়িগ্রামের রাজিবপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন তার বক্তব্যে জান্নাত শব্দের বদলে জাহান্নাম উচ্চারণ করেছেন। বঙ্গবন্ধুকে নিয়ে দেওয়া বক্তব্যের একপর্যায়ে তিনি এ ভুল করেন। এ ঘটনার একটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। প্রতিমন্ত্রীর দেওয়া বক্তব্যের সমালোচনা করছেন অনেকেই। তবে প্রতিমন্ত্রী এটিকে অনাকাঙ্খিত ভুল হিসেবে অভিহিত করেছেন।

আজ সোমবার বিকেলে কুড়িগ্রামের রাজিবপুর উপজেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন। সভায় বক্তব্য দেওয়ার সময় তিনি বঙ্গবন্ধুর কথা বলতে গিয়ে জান্নাত শব্দের বদলে জাহান্নাম শব্দ উচ্চারণ করেন। তবে ভুল বুঝতে পেরে তাৎক্ষনিক সংশোধন করে জান্নাত উচ্চারণ করেন তিনি।

সেই বক্তব্য কাট করে ৯ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোষ্ট করা হয়। মুহূর্তেই ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে যায়। পরে এটি নিয়ে ফেসবুকে সমালাচনার ঝড় ওঠে।

জানা গেছে, ভুলের জন্য সবার কাছে ক্ষমাপ্রার্থনা করে ব্রিফিংয়ে করে প্রতিমন্ত্রী জানান, এ বিষয়ে তিনি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। এ ছাড়া, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান জানিয়েছেন, বিষয়টি নিয়ে কেউ বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিত প্রচারণা চালালে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেবেন প্রতিমন্ত্রী।

এ ব্যাপারে প্রতিমন্ত্রী জাকির হোসেন বলেন, শোক দিবস উপলক্ষে দিনব্যাপী কয়েকটি অনুষ্ঠানে অংশগ্রহণ করেন তিনি। ভুলবশত তিনি ‘জান্নাত’ শব্দটি না বলে ‘জাহান্নাম’ শব্দ উচ্চারণ করেছেন। এটি ‘স্লিপ অব টাং’।

তিনি বলেন, ‘জাহান্নাম শব্দটি বলার সঙ্গে সঙ্গে আমি সংশোধন করে জান্নাত শব্দটি ব্যবহার করি এবং পরবর্তীতে কয়েকবার জান্নাত শব্দ উচ্চারণ করি।’

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com