অন্য ভাষায় :
শুক্রবার, ০৫:৪৭ অপরাহ্ন, ১৭ মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।
শিরোনাম :

জনপ্রিয় সংগীতশিল্পী আঁখি আলমগীরের জন্মদিন আজ।

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট টাইম : শুক্রবার, ৭ জানুয়ারি, ২০২২
  • ১৫১ বার পঠিত

জনপ্রিয় সঙ্গীতশিল্পী আঁখি আলমগীরের জন্মদিন আজ। স্টেজ শোতে অপ্রতিদ্বন্দ্বী এক সঙ্গীতশিল্পী তিনি। সঙ্গীত জগতে সমসাময়িক অনেকেই হারিয়ে গেলেও তিনি বেশ দাপটের সঙ্গে কাজ করছেন।

কিংবদন্তি অভিনেতা আলমগীরের কন্যা আঁখি শৈশবে অভিনয় করে প্রশংসিত হলেও গানকেই নিজের জীবনের পাথেয় করে নেন। সে ক্ষেত্রে সফলও হয়েছেন তিনি। তার নাম সংগীতাঙ্গনে মুগ্ধতা ছড়ায়। এখনও নিয়মিত গেয়ে চলেছেন এই শিল্পী।

২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত আলমগীর পরিচালিত ‘একটি সিনেমার গল্প’তে গাজী মাজহারুল আনোয়ারের লেখা ‘গল্প কথার ওই কল্পলোকে জানি’ গানে কণ্ঠ দেন। গানটির সংগীতায়োজন করেছিলেন ইমন সাহা। আর এ গানটির জন্যই শ্রেষ্ঠ সুরকারের পুরস্কার পেয়েছিলেন রুনা লায়লা ও শ্রেষ্ঠ সংগীতশিল্পী হিসেবে পুরস্কার পেয়েছেন আঁখি আলমগীর। এরপর দীর্ঘ ৩৫ বছর পর আবারও জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন।

আঁখি আলমগীর শিশুশিল্পী হিসেবে মিডিয়ায় পা রাখেন। ১৯৮৪ সালে ‘ভাত দে’ সিনেমাতে অভিনয় করে পান জাতীয় চলচ্চিত্র পুরস্কার। গানের ভুবনে তার আবির্ভাব ঘটে প্লেব্যাক দিয়ে। ১৯৯৭ সালে প্রকাশিত হয় তার প্রথম একক অ্যালবাম ‘প্রথম কলি’।

বাংলাদেশের ব্যাপক জনপ্রিয় কন্ঠশিল্পী আঁখি আলমগীরকে তার জন্মদিন উপলক্ষ্যে সময়ের কণ্ঠধ্বনি পরিবারের পক্ষ থেকে অনেক অনেক শুভেচ্ছা, শুভ কামনা।

হংকং থেকে-
দিদার সরদার
প্রকাশক ও সম্পাদক – সময়ের কণ্ঠধ্বনি এবং
লায়ন্স ইন্টারন্যাশনাল ক্লাব ডিরেক্টর -৩১৫ বি ১ – বাংলাদেশ, ও
আন্তর্জাতিক মানবাধিকার সংগঠক(UAHR),
পরিচালক ও উপদেষ্টা জাতীয় কবি পরিষদ (জাকপ)।

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com