অন্য ভাষায় :
মঙ্গলবার, ০৮:২১ পূর্বাহ্ন, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।
শিরোনাম :
মার্কিন পতাকা নামিয়ে হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে উড়লো ফিলিস্তিনি পতাকা! বিএনপি সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে: ওবায়দুল কাদের বিষয়টি আদালতেই সুরাহার চেষ্টা করব, হাইকোর্টের নির্দেশনা নিয়ে শিক্ষামন্ত্রী গাজার ভবিষ্যত নিয়ে আলোচনা করতে সৌদিতে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশের সর্বোচ্চ ৪৩ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড চুয়াডাঙ্গায় দেশ থেকে আইনের শাসন উধাও হয়ে গেছে : মির্জা ফখরুল স্বর্ণের দাম ভরিতে কমলো ১১৫৫ টাকা তীব্র তাপপ্রবাহ : স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে নির্দেশ হাইকোর্টের মঙ্গলবারও ঢাকাসহ ২৭ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ টিপু-প্রীতি হত্যা মামলায় আওয়ামী লীগ নেতা আশরাফসহ ৩৩ আসামির বিচার শুরু

গাজায় ত্রাণ বিতরণ অবৈধভাবে আটকে রাখছে ইসরাইল : জাতিসঙ্ঘ

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক:
  • আপডেট টাইম : বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪
  • ৩ বার পঠিত

গাজা ভূখণ্ডে মানবিক ত্রাণ পাঠানো ও বিতরণের ওপর ‘বেআইনি বিধিনিষেধ’ আরোপ করে রেখেছে ইসরাইল। মঙ্গলবার জাতিসঙ্ঘ মানবাধিকার দফতর একথা জানায়।

জাতিসঙ্ঘ মানবাধিকার বিষয়ক হাইকমিশন ভোলকার তুর্কের মুখপাত্র রাভিনা শামদাসানি জেনেভায় সাংবাদিকদের বলেন, ইসরাইলি বাহিনী গাজায় বেসামরিক অবকাঠামো ধ্বংস অব্যাহত রেখেছে।

শামদাসানি বলেন, ‘হাইকমিশনার আবারো বলছেন, অবিলম্বে যুদ্ধবিরতি হতে হবে, বন্দীদের মুক্তি দিতে হবে এবং অবিলম্বে পূর্ণাঙ্গ ও অবাধ মানবিক সহায়তা প্রবেশ করতে দিতে হবে।’

ইসরাইল গাজায় তার সামরিক অভিযানকে ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাসকে লক্ষ্য করে চালানো বলে আত্মপক্ষ সমর্থন করেছে এবং হামাসের বিরুদ্ধে বেসামরিক এলাকায় তৎপরতা চালানোর অভিযোগ করেছে।

ছয় মাসের লড়াইয়ে ব্যাপক ধ্বংসযজ্ঞ সংঘটিত হয়েছে এবং এর ফলে গাজার বেশিভাগ মানুষ মিসরীয় সীমান্তের কাছে রাফাহ এলাকায় আশ্রয় নিতে বাধ্য হয়েছে।

হোয়াইট হাউসের জাতীয় নিরাপত্তা মুখপাত্র জন কার্বি সোমবার বলেন, সাম্প্রতিক দিনগুলোতে গাজায় মানবিক ত্রাণের পরিমাণ বৃদ্ধি পেয়েছে। যুক্তরাষ্ট্র দেখতে চায় যে এই ত্রাণ অব্যাহত রয়েছে।

কার্বি এমএসএনবিসি-কে বলেন, গত ২৪ ঘন্টায় প্রায় ১০০ ট্রাক ছিটমহলে প্রবেশ করেছে। সংঘাত শুরু হওয়ার পর থেকে ট্রাকে করে মোট দুই হাজার ত্রাণ সরবরাহ সম্পন্ন হয়েছে।

ছয় মাসের মধ্যে প্রথমবারের মতো গাজা সিটির একটি বেকারি বিশ্ব খাদ্য কর্মসূচির সহায়তায় কাজ শুরু করেছে। বিশ্ব খাদ্য কর্মসূচি ছিটমহলের একটি অংশে অতি প্রয়োজনীয় খাদ্য পার্সেল এবং গমের আটা সরবরাহ করেছিল। জাতিসঙ্ঘ-সমর্থিত একটি প্রতিবেদনে গাজায় আসন্ন দুর্ভিক্ষের বিষয়ে সতর্ক করা হয়েছে।

চলতি মাসের শুরুর দিকে বাইডেন গাজায় মানবিক সহায়তা বৃদ্ধি এবং সেখানে ত্রাণকর্মী ও বেসামরিক নাগরিকদের রক্ষায় ইসরাইলের সুনির্দিষ্ট পদক্ষেপের বিষয়ে চাপ দিতে যুক্তরাষ্ট্রের সমর্থন কাজে লাগানোর হুমকি দিয়েছিলেন।

সূত্র : ভয়েস অব আমেরিকা

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com