অন্য ভাষায় :
শনিবার, ১১:০৬ অপরাহ্ন, ১৮ মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

কক্সবাজার সদর হাসপাতালকে ৫০০ বেডের করা হবে : স্বাস্থ্যমন্ত্রী

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক :
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১২ জানুয়ারি, ২০২৩
  • ৬৯ বার পঠিত

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, কক্সবাজার জেলা সদর হাসপাতাল অচিরেই আড়াই শ’ বেড থেকে বাড়িয়ে পাঁচ শ’ বেড করা হবে।

তিনি বৃহস্পতিবার (১২ জানুয়ারি) বাংলাদেশ সরকার ও ইউএনএইচসিআরের যৌথ উদ্যোগে কক্সবাজার জেলা সদর ২৫০ শয্যা হাসপাতালে নবনির্মিত ‘ডা: আব্দুর নুর বুলবুল ভবন’র উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, কক্সবাজার জেলা সদর হাসপাতালে ছয় থেকে সাত শ’ রোগী প্রতিদিনই চিকিৎসা সেবা নিচ্ছে। এজন্য এই হাসপাতালের শয্যা সংখ্যা আরো বৃদ্ধি করা জরুরি। তাই, আমরা সিদ্ধান্ত নিয়েছি, অচিরেই আড়াই শ’ বেডের এই হাসাপাতাল পাঁচ শ’ বেডের করা হবে। এর পাশাপাশি এই হাসপাতালে ডায়ালাইসিস সেবা দেয়ারও ব্যাবস্থা করা হবে।

জাহিদ মালেক বলেন, কক্সবাজারে দেশ-বিদেশ থেকে প্রতি বছরই লাখ লাখ পর্যটক আসেন। এর সাথে কক্সবাজারে ১২ লাখের বেশি রোহিঙ্গা জনগোষ্ঠী বাস করছে। এখানে প্রায় ২৮ লাখ স্থানীয় বাসিন্দা আছেন। প্রতিদিনই এখানকার সরকারি হাসপাতালের ধারণ ক্ষমতার বাইরে গিয়ে অনেক রোগীর চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। এসব কারণে কক্সবাজারে চিকিৎসা সেবা আরো বৃদ্ধি করা জরুরি।

হাসপাতাল ব্যাবস্থাপনা কমিটির সভাপতি সাইমুম সরওয়ার কমলের সভাপতিত্বে সভায় স্বাস্থ্য সেবা বিভাগের সচিব ড. আনোয়ার হোসেন হাওলাদার, ইউএনএইচসিআর কক্সবাজারের হেড অব অপারেশন ইউকো আকাসাকা, স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব নাজমুল হাসান, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, কক্সবাজার জেলা সদর ২৫০ বেড সরকারি হাসপাতালের তত্ত্বাবধায়ক মোমিনুর রহমান, কক্সবাজারের সিভিল সার্জন ড. মাহাবুবুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

সূত্র : বাসস

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com