অন্য ভাষায় :
সোমবার, ১২:২৪ পূর্বাহ্ন, ২০ মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

আশরাফ গনি প্রতারক

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক :
  • আপডেট টাইম : সোমবার, ৩০ জানুয়ারি, ২০২৩
  • ৩৬ বার পঠিত

আফগানিস্তানের ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট আশরাফ গনিকে একজন প্রতারক হিসেবে বর্ণনা করেছেন যুক্তরাষ্ট্রের সাবেক পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও। নিজের নতুন বই ‘নেভার গিভ এন ইঞ্চি : ফাইটিং ফর দ্য আমেরিকা আই লাভ’তে পম্পেও বিশ্ব রাজনীতির নানা বিষয় তুলে ধরেছেন। সেখানে আশরাফ গনি সম্পর্কে পম্পেও লিখেছেন, তিনি (আশরাফ গনি) শুধু নিজের ক্ষমতা ধরে রাখার চেষ্টায় মগ্ন ছিলেন কিন্তু শান্তি আলোচনার প্রধান বাধা ছিলেন। খবর এনডিটিভি।

পম্পেওয়ের বইটি সম্প্রতি প্রকাশিত হয়েছে। সেখানেই তিনি দাবি করেছেন, ভারত-পাকিস্তান পারমাণবিক যুদ্ধের দ্বারপ্রান্তে ছিল। সেই বিস্ফোরক তথ্যের পর এবার তিনি দাবি করলেন যে, আশরাফ গনি একজন প্রতারক ছিলেন। বইটিতে পম্পেও বলেছেন, গনি এবং আফগানিস্তানের প্রধান নির্বাহী আব্দুল্লাহ আব্দুল্লাহ সরকারের সর্বোচ্চ পর্যায়ে দুর্নীতি ছিল। তাদের দুর্নীতির কারণেই ২০২১ সালে মার্কিন সেনারা তাড়াহুড়া করে আফগানিস্তান ছেড়ে যায়। আর এর মধ্য দিয়েই দুই দশক পর ক্ষমতায় ফিরে আসে তালেবান গোষ্ঠী।

বইটিতে পম্পেও লিখেছেন, যখনই আলোচনা অগ্রসর হচ্ছিল ঠিক তখনই গনি সমস্যা হয়ে দাঁড়িয়েছেন। আমি অনেক বিশ্ব নেতার সঙ্গে বৈঠক করেছি, আর সে (গনি) ছিল আমার সবচেয়ে কম প্রিয় নেতা। এটার মানে কিন্তু অনেক… যখন আপনার সামনে আছেন কিম জং উন, শি জিংপিং এবং ভ্লাদিমির পুতিন। গনি ছিলেন আপাদমস্তক একজন প্রতারক। তিনি অনেক আমেরিকানের জীবন নষ্ট করেছেন। তার একমাত্র লক্ষ্য ছিল ক্ষমতায় থাকা। পম্পেও আরও দাবি করেছেন যে, ব্যাপক দুর্নীতির কারণেই গনি আফগানিস্তানের প্রেসিডেন্ট নির্বাচনে গনি পুনঃনির্বাচিত হয়েছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com