অন্য ভাষায় :
রবিবার, ০৬:০৩ পূর্বাহ্ন, ১৯ মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

অ্যাথলেটিকোর হোঁচট, জয় পেল লিভারপুল

স্পোর্টস ডেস্ক ‍॥
  • আপডেট টাইম : বুধবার, ৫ অক্টোবর, ২০২২
  • ৫৬ বার পঠিত

উয়েফা চ্যাম্পিয়নস লিগে হোঁচট খেয়েছে অ্যাথলেটিকো। আর জয় পেয়েছে লিভারপুর।
তৃতীয় সপ্তাহের খেলায় মঙ্গলবার মাঠে নেমেছিল ইউরোপিয়ান ক্লাবগুলো। গ্রুপ এ-এর খেলায় মুখোমুখি হয়েছে লিভারপুল-রেঞ্জার্স এবং আয়াক্স-নাপোলি। গ্রুপ বি-এর খেলায় লড়েছে ক্লাব ব্রুগে-এটলেটিকো মাদ্রিদ এবং পোর্তো-বেয়ার লেভারকুসেন। গ্রুপ ডি এর খেলায় দেখা হয়েছে টটেনহ্যাম-আইনট্রাখট ফ্রাংকফুর্ট এবং স্পোর্টিং সিপি-মার্শেইের মধ্যে।

গ্রুপ এ-এর প্রথম ম্যাচে ৬-১ গোলে আয়াক্সকে তাদের নিজেদের মাঠ আমস্টারডাম অ্যারেনায় হারিয়েছে নাপোলি। অন্য ম্যাচে রেঞ্জার্সকে ২-০ গোলে হারিয়ে প্রত্যাশিত জয় পেয়েছে লিভারপুল।

অ্যানফিল্ড স্টেডিয়ামে স্কটিশ ক্লাব রেঞ্জার্সকে আতিথেয়তা দেয় লিভারপুল। ম্যাচের ৭ মিনিটের মাথায় ফ্রি কিক থেকে দারুণ একটি গোল করেন লিভারপুল রাইট ব্যাক ট্রেন্ট আলেক্সান্দার আর্নল্ড। বেশ কয়েক দিন ধরেই ডিফেন্সিভ ভুলের জন্য ব্যাপকভাবে সমালোচিত হচ্ছিলেন আর্নল্ড। ৫৪ মিনিটের সময় লিভারপুল পেনাল্টি পেলে মোহাম্মদ সালাহ গোল করতে বেশি সময় নেননি। গোটা ম্যাচজুড়েই ছিল লিভারপুলের আধিপত্য। বিশেষ করে প্রথমার্ধে কোনো অন টার্গেট শটই নিতে পারেনি রেঞ্জার্স। লিভারপুলের গোলসংখ্যা আরো বাড়তে পারত। কিন্তু প্রথমার্ধে গোলকিপার ম্যাকগ্রেগরের চমৎকার কয়েকটি সেভের কারণে সংখ্যাটি বাড়েনি। বিশেষ করে ডারউইন নুনেজের বেশ কয়েকটি শট আটকে দেন ম্যাকগ্রেগর।

পুরো ম্যাচে তেমন কোনো যুতসই অ্যাটাকে না গেলেও একেবারে শেষের দিকে গোল করার সুযোগ পেয়েছিল রেঞ্জার্স। ৮৫ মিনিটের মাথায় র‍্যাবি মাতোন্ডো মাঠের বাম দিক থেকে একটি শট নিলে কস্তাস সিমিকাস ক্লোজ রেঞ্জের সেই শটটি বারের ওপরে পাঠিয়ে সুযোগ নষ্ট করে দেন। ঠিক পরের মিনিটের ট্রভেনিয়ারের কাছ থেকে বল পান সাকালা। সাকালা হেডে বলটি গোলপোস্টে ঢোকানোর চেষ্টা করলেও হার্ভে এলিয়ট শটটি ব্লক করে দেন। বল বাউন্স করে কোলাকের পায়ে গেলে কোলাক শট নেন। অ্যালিসন বেকার ওই গোলটি সেভ করেন। এই ম্যাচ জিতে রাউন্ড অফ সিক্সটিনের পথে এক পা বাড়িয়ে রাখল লিভারপুল।

প্রায় ৪২ বছর পর এই প্রথম নিজেদের স্টেডিয়ামে কোনো স্কটিশ ক্লাবকে হারাল লিভারপুল। সর্বশেষ ১৯৮০ সালে অ্যাবারডিনকে হারিয়েছিল লিভারপুল ৪-০ গোলে।

গ্রুপ বি’এর খেলায় বেয়ার লেভারকুসেনকে ২-০ গোলে হারিয়েছে পোর্তো। এই ম্যাচে সবকিছু ছাপিয়ে আলোচনার কেন্দ্রবিন্দু ছিল ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি। গোটা ম্যাচের গতিপ্রকৃতি বদলে দিয়েছে ভিএআর। ম্যাচের ১৫ মিনিটে গিয়েই লেভারকুসেন ফরোয়ার্ড ক্যালাম হাডসন ওডোই গোল করেন। কিন্তু বল বিল্ড আপের সময় ‘হার্শ’ ফাউলের কারণে ভিএআর গোলটি বাতিল করে দেয়। অথচ রিপ্লেতে স্পষ্টই দেখা গিয়েছে,এমন কোনো ফাউল সংঘটিত হয়নি যে কারণে গোলটি বাতিল করার প্রয়োজন পড়ে। একই ঘটনার পুনরাবৃত্তি ঘটে পোর্তোর সাথেও। প্রথমার্ধ শেষ হওয়ার ঠিক আগে আগে মেহদি তারেমি কাউন্টার অ্যাটাকে একটি গোল করেন। কিন্তু বল বিল্ড আপের সময় লেভারকুসেনের এরিয়ায় পোর্তোর একজন খেলোয়াড়ের হাতে অনিচ্ছাকৃতভাবে বল লাগায় সেই গোলটি বাতিল করে লেভারকুসেনকে পেনাল্টি দেওয়া হয়। অবশ্য প্যাট্রিক শিকের পেনাল্টি ঠেকিয়ে দেন পোর্তো গোলকিপার দিয়েগো কস্তা। প্রথমার্ধে ভিএআর নাটকের পর অবশেষে দ্বিতীয়ার্ধে জাইদু সানুসি এবং গ্যালেনোর গোলে জয় পায় পর্তুগিজ ক্লাবটি।

একই গ্রুপের অন্য ম্যাচে এটলেটিকো মাদ্রিদকেও ২-০ গোলে হারিয়েছে ক্লাব ব্রুগে। ইতোমধ্যেই ‘জায়ান্ট কিলার’ হিসেবে পরিচিত হয়ে উঠছে বেলজিয়ান এ ক্লাবটি। গ্রুপ পর্বের আগের দুই ম্যাচে পোর্তোকে ৪-০ এবং লেভারকুসেনকে ১-০ গোলে হারিয়েছে ক্লাব ব্রুগে। এবারে এ তালিকায় যুক্ত হল দিয়েগো সিমিওনের দল। ব্রুগের হয়ে গোল করেন কামাল সাওয়াহ এবং ফেরান জুটগুলা। ৭৫ মিনিটে অ্যাথলেটিকো মাদ্রিদ পেনাল্টি পেলেও পেনাল্টি মিস করেন অ্যান্তোনিও গ্রিয়েজম্যান। গ্রুপে এখন শীর্ষে ক্লাব ব্রুগে এবং তলানিতে আছে অ্যাথলেটিকো মাদ্রিদ। এই ম্যাচ হারার ফলে রাউন্ড অফ সিক্সটিনে ওঠা বেশ কঠিন হয়ে গেল অ্যাথলেটিকোর জন্য।

ডি গ্রুপে টটেনহ্যাম ও আইনট্রাখট ফ্রাংকফুর্টের মধ্যকার ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে। এই গ্রুপের অন্য ম্যাচে আরেক পর্তুগিজ ক্লাব স্পোর্টিং সিপিকে ৪-১ গোলে হারিয়েছে মার্শেই।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com