বুধবার, ১১:০২ পূর্বাহ্ন, ২৩ অক্টোবর ২০২৪, ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ , ই-পেপার
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

স্ত্রীকে নিয়ে মালদ্বীপ পালালেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক:
  • আপডেট টাইম : বুধবার, ১৩ জুলাই, ২০২২
  • ৮৩ বার পঠিত

শেষ পর্যন্ত গভীর রাতে দেশ ছেড়ে পালালেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে। বুধবার গভীর রাতে সংবাদ সংস্থা এএফপি-কে উদ্ধৃত করে তেমনটাই দাবি করেছে একাধিক সংবাদমাধ্যম। ওই সংবাদ সংস্থার দাবি, স্থানীয় এক কর্মকর্তা সূত্রে জানা গেছে, সেনাবাহিনীর বিশেষ বিমানে করে গোতাবায়া প্রতিবেশী মালদ্বীপের পালিয়ে গেছেন। বিবিসির খবরে বলা হয়, গোতাবায়া স্থানীয় সময় ভোর রাত ৩টায় রাজধানী মালেতে অবতরণ করেন।

শ্রীলঙ্কার এক কর্মকর্তা এএফপিকে জানিয়েছেন, আন্তোনভ-৩২ বিমানে প্রেসিডেন্ট তার স্ত্রী ও দুজন দেহরক্ষীকে নিয়ে দেশ ছেড়েছেন।

এই প্রক্রিয়ার সাথে জড়িত এক অভিবাসন কর্মকর্তা এএফপিকে বলেন, ‘তাদের পাসপোর্টগুলোতে স্ট্যাম্প দেয়া হয়েছে। তারা বিমানবাহিনীর বিশেষ বিমানে করে পাড়ি দিয়েছেন।’

গত কয়েক দিন ধরে দেশজুড়ে গোতাবায়ার পদত্যাগের দাবিতে বিক্ষোভ চলছে। বিক্ষোভকারীরা গোতাবায়ার সরকারি বাসভবনও দখলে নিয়ে নেয়। এই পরিস্থিতিতে গত শনিবার স্পিকারের কাছে তিনি জানান, বুধবার পদত্যাগ করবেন।

কিন্তু মঙ্গলবার জানা যায়, প্রেসিডেন্ট জানিয়েছেন, তাকে নিরাপদে দেশ ছাড়ার ব্যবস্থা করে দিলে তবেই তিনি পদত্যাগ করবেন। এই বিষয়টি নিয়ে বিরোধীদের সাথে বৈঠকও করেন পার্লামেন্টের স্পিকার। বিরোধীরা তার এই দাবি মানতে রাজি হননি। এরই মধ্যে মঙ্গলবার রাতে সস্ত্রীক দেশ ছাড়লেন ৭৩ বছর বয়সী গোতাবায়া।

এর মাধ্যমে রাজাপাকসে পরিবারের দীর্ঘদিনের শাসনের অবসান হলো বলে ধারণা করা হচ্ছে। দেশটির ভয়াবহ অর্থনৈতিক জটিলতার জন্য এই পরিবারকেই দায়ী করা হয়।

এদিকে বিবিসির খবরে বলা হয়েছে, গোতাবায়ার ভাই ও সাবেক অর্থমন্ত্রী বাসিল রাজাপাকসেও দেশ ছেড়েছেন। তিনি যুক্তরাষ্ট্র রওনা হয়েছেন বলে খবরে প্রকাশ। এর আগে মধ্যরাতে তাকেও বিমানবন্দরে দেশত্যাগ করতে বাধা দেয়া হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com