অন্য ভাষায় :
বৃহস্পতিবার, ০৭:৩৯ পূর্বাহ্ন, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

মেসি-এমবাপ্পেতে উদ্ধার পিএসজি

স্পোর্টস ডেস্ক ‍॥
  • আপডেট টাইম : রবিবার, ২ অক্টোবর, ২০২২
  • ৫৫ বার পঠিত

প্যারিসে ঘরের মাঠে শনিবার রাতে লিগ ওয়ানের ম্যাচে নিসের বিপক্ষে ২-১ গোলে জিতেছে পিএসজি। পিএসজির হয়ে গোল দুটি করেছেন লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপ্পে। নিসের হয়ে একমাত্র গোলটি করেন লাবোর্দে।

বল দখলে পিএসজি এগিয়ে থাকলেও শুরুতে পরিষ্কার সুযোগ তৈরি করতে পারছিল না কেউই। অবশেষে ২৮তম মিনিটে স্বাগতিকদের এগিয়ে নেন লিওনেল মেসি। আর্জেন্টিনার হয়ে দুর্দান্ত ফর্ম লিওনেল মেসি বয়ে আনলেন ক্লাব ফুটবলে। আবারো ফ্রি-কিকে করলেন চমৎকার গোল।

ডি-বক্সের ঠিক বাইরে থেকে ডিরেক্ট ফ্রি-কিকে আর্জেন্টাইন তারকার বাঁ পায়ের শট রক্ষণ দেয়ালের ওপর দিয়ে কোনাকুনি জালে জড়ায়। তাকিয়ে দেখা ছাড়া কিছুই করার ছিল না নিসের গোলরক্ষক কাসপের স্মাইকেলের।

পিএসজির হয়ে এটি মেসির প্রথম ফ্রি-কিক গোল।সরাসরি ফ্রি-কিকে মেসির গোলের সংখ্যা এখন ৬০টি, বার্সেলোনার হয়ে ৫০টি ও আর্জেন্টিনার জার্সিতে আছে ৯টি ফ্রি-কিক গোল।

গত বুধবার জাতীয় দলের প্রীতি ম্যাচে জ্যামাইকার বিপক্ষেও নিজের দুই গোলের প্রথম গোলটি ফ্রি-কিকে করেছিলেন মেসি। এবার ফ্রি-কিক থেকে গোল করলেন পিএসজির হয়ে। টানা দু’ম্যাচে সরাসরি ফ্রি-কিক থেকে গোল পেলেন আর্জেন্টাইন তারকা।

৩৭তম মিনিটে আরেকটি ফ্রি-কিক পায় পিএসজি। এবার নেইমারের শট ক্রসবারের ওপর দিয়ে উড়ে যায়। বিরতির আগে বক্সের বাইরে থেকে মেসির শটে বল ক্রসবারের ওপর দিয়ে পাঠান স্মাইকেল। ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় পিএসজি।

দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটে সমতায় ফিরে নিস। ডান প্রান্ত থেকে সতীর্থের বাড়ানো পাস থেকে ডান পায়ের শটে পিএসজির জালে বল পাঠান ফরাসি ফরোয়ার্ড লাবোর্দে।

৫৯তম মিনিটে শুরুর একাদশে না থাকা এমবাপ্পেকে একিতিকের বদলি হিসেবে মাঠে নামান পিএসজি কোচ গালতিয়ের।

লিগে দ্বিতীয়বার পয়েন্ট হারানোর শঙ্কা যখন পিএসজির সামনে, তখন ত্রাতা হয়ে আসেন এমবাপ্পে। ম্যাচের ৮৩তম মিনিটে জয়সূচক গোলটি করেন তিনি। ডান দিক থেকে ফরাসি ডিফেন্ডার নর্দি মুকিয়েলের পাসে প্রথম স্পর্শে ডান পায়ের শটে নিসের জালে বল পাঠান এই ফরাসি ফরোয়ার্ড। ২-১ গোলে স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে ক্রিস্টোফ গালতিয়েরের দল।

লিগ ওয়ানে আট ম্যাচে ৮ গোল করে নেইমারের সাথে যৌথভাবে সর্বোচ্চ গোলদাতা এখন এমবাপ্পে। সব প্রতিযোগিতা মিলিয়ে ১০ ম্যাচে তার গোল হলো ১১টি।

এই জয়ে লিগ ওয়ানের পয়েন্ট টেবিলে শীর্ষে ফিরল চ্যাম্পিয়নরা। ৯ ম্যাচে আট জয় ও এক ড্রয়ে পিএসজির পয়েন্ট হলো ২৫। সমান ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে দুই নম্বরে মার্শেই। ৮ পয়েন্ট নিয়ে ১৩ নম্বরে আছে নিস।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com