অন্য ভাষায় :
রবিবার, ১১:৩৩ অপরাহ্ন, ২৩ জুন ২০২৪, ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

মানিক সাহার জন্মজয়ন্তী উপলক্ষ্যে গৌরনদী শিশু একাডেমির সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান

শামীম লাবুঃ
  • আপডেট টাইম : শুক্রবার, ২৯ জুলাই, ২০২২
  • ২৬৮ বার পঠিত

বরিশালের গৌরনদী শিশুএকাডেমীর প্রতিষ্ঠাতা স্বর্গীয় মানিক লাল সাহা`র ৮৩ তম শুভ জন্মজয়ন্তী উদযাপন উপলক্ষ্যে সাংস্কৃতিক প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শুক্রবার ২৮ জুলাই, উপজেলার শহীদ সুকান্ত বাবু হলরুমে সারাদিন ব্যাপি প্রোগামটি অনুষ্ঠিত হয়।

অত্র একাডেমির শিক্ষার্থীরা দেশাত্মবোধক গান,রবীন্দ্র সংগীত, নজরুল সংগীত,বাউল সংগীত, উচ্চাঙ্গসংগীত, , আবৃত্তি, চিত্রাংকন, তবলা প্রতিযোগীতা, একক ও দলীয় নৃত্য পরিবেশন করেন,জন্মদিনের কেক কাটা এবং প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়।

অত্র শিশু একাডেমির প্রতিষ্ঠাতা স্বর্গীয় মানিক সাহা( শিল্পী,সংগীতজ্ঞ ও উস্তাদ) দক্ষিণাঞ্চলের সাংস্কৃতিক অঙ্গনে এই প্রতিষ্ঠানটি যুগ যুগ ধরে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। ১৯৭৫ সালে সর্বপ্রথম ‘কুহুতান’ সংগীত বিদ্যালয় নামেই প্রতিষ্ঠানটির পরিচয় ছিল।

২০০৭ সালে একাডেমির শিক্ষক ও ছাত্র ছাত্রীদের উদ্যোগে এই প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতার জন্মজয়ন্তী অনুষ্ঠানকে কেন্দ্র করে দীর্ঘ ১৬ বছর ধরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানমালার আয়োজন করে আসছে।

 

এই অনুষ্ঠানের এবং এই প্ল্যাটফর্মের মূল উদ্দেশ্যে হল শিশুদের পড়াশোনার পাশাপাশি সাংস্কৃতিক অঙ্গনে শুদ্ধ সংগীত চর্চা সহ অনান্য আনুষঙ্গিক বিষয়গুলো দক্ষতার সঙ্গে প্রশিক্ষণের মাধ্যমে শিশুদের মেধা ও মননের বিকাশ সাধন করা। প্রতিবছর শিশুদের প্রতিভার মূল্যায়নের মাধ্যমে পুরস্কৃত করে তাদেরকে আরও অনেক বেশি আত্মবিশ্বাসী করে গড়ে তোলা।জেলা ও বিভাগীয় পর্যায়ে অংশ নিয়ে দেশ ও জাতির গৌরব অর্জন করাই এই প্ল্যাটফর্মের মূল উদ্দেশ্য।

মানিক লাল শাহার কন্যা আইভি সাহা জানান- গৌরনদী শিশু একাডেমীর সাংস্কৃতিক প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানটির আয়োজন ছিল আমার বাবা উস্তাদ মানিক সাহার জন্মজয়ন্তী উপলক্ষ্যে। সকলের অংশ গ্রহণ, উপস্থিতি ও সহযোগীতায় অনুষ্ঠানটি সুন্দর ও সার্থক হয়েছে। আমার পরিবারের পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

অত্র একাডেমির প্রতিষ্ঠাতা সদস্য দিদার সরদার হংকং প্রবাসী, প্রকাশক ও সম্পাদক – সময়ের কণ্ঠধ্বনি এবং লায়ন্স ইন্টারন্যাশনাল ক্লাব ডিরেক্টর -৩১৫ বি ১ –বাংলাদেশ, ও আন্তর্জাতিক মানবাধিকার সংগঠক(UAHR), পরিচালক জাতীয় কবি পরিষদ (জাকপ)। তিনি জানান- ওস্তাদ স্বর্গীয় মানিক লালা সাহা দাদার জন্মজয়ন্তী উপলক্ষ্যে সকলের অংশ গ্রহণ, সহযোগীতায় অনুষ্ঠানটি সুন্দর ও সার্থক হয়েছে। সকল অংশগ্রহণকারীদেরকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ । জেনে ও ভিডিও কলে দেখে মনোমুগ্ধ হয়েছি !! আলোয় আলোকিত উজ্জ্বল হবে আগামী সবসময় । গৌরনদী শিশু একাডেমির প্রতি ভালোবাসার অনিঃশেষ। জনাব দিদার সরদার সংগঠন ‘গৌরনদী শিশু একাডেমি” কে প্রাণের প্রতিষ্ঠান মনে করে প্রতি বছর বিজয়ীদের সহ সবাইকে শান্তনা পুরস্কার ও সম্মাননা ক্রেস্ট দিয়ে উৎসাহীত করেন প্রতিষ্ঠানের সকলকে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com