অন্য ভাষায় :
শনিবার, ০১:২৯ পূর্বাহ্ন, ২০ এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

ভয় কাটিয়ে বিএনপিকে নির্বাচনমুখী হওয়ার আহবান তথ্যমন্ত্রীর

অনলাইন ডেস্কঃ
  • আপডেট টাইম : বুধবার, ২৫ মে, ২০২২
  • ৮৯ বার পঠিত

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাসান মাহমুদ বলেছেন, বিএনপিকে নির্বাচন ভীতি পেয়ে বসেছে। ভরাডুবির ভয়ে দলটি সংসদ, সিটি নির্বাচনসহ ইউনিয়ন পরিষদ নির্বাচনেও অংশগ্রহণ করতে চাচ্ছে না। আশা করি তার ভীতি কাটিয়ে দলকে নির্বাচন মুখী করবে।

বুধবার (২৫ মে) দুপুরে কুমিল্লা টাউন হল মাঠে তিন দিন ব্যাপী জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মবার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সকাল সাড়ে ১১টায় নজরুল স্মৃতিবিজড়িত কুমিল্লা নগরের টাউন হল মাঠে বেলুন উড়িয়ে বর্ণাঢ্য আয়োজনে দিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন করেন তথ্যমন্ত্রী।

পরে নজরুল জন্মবার্ষিকী এবছরের প্রতিপাদ্য ‘বিদ্রোহী’র শতবর্ষ’ অনুষ্ঠানের আলোচনা সভায় বক্তব্য রাখেন- সংস্কৃতি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য বেগম সিমিন হোসেন রিমি এমপি, কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার।

স্বাগত বক্তব্য রাখেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. আবুল মনসুর। স্মারক বক্তব্য রাখেন নজরুল গবেষক শান্তিরঞ্জন ভৌমিক, কবিপৌত্রী খিলখিল কাজী। অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান।

পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে উদযাপিত হয় কুমিল্লায় নজরুল জন্ম জয়ন্তী। ২৫ থেকে ২৭ মে তিন দিন ব্যাপী অনুষ্ঠানের কুমিল্লার নজরুল প্রেমি ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেন।

১৯২১ থেকে ১৯২৪ পর্যন্ত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম কুমিল্লায় এসেছিলেন পাঁচ বার। তিনি যে ১১ মাস কুমিল্লায় অবস্থান করেছেন সে সময়ের মধ্যে ছিলো কবির জীবনের সবেচেয়ে মূল্যবান অধ্যায়। বিদ্রোহ, কবিতা, কারাবরণ, প্রেম- বিয়ে এবং বিরহ কিছুই বাদ যায়নি এই সংক্ষিপ্ত সময়জুড়ে।

কুমিল্লা শহর ও মুরাদ নগর উপজেলার দৌলতপুরে রয়েছে কবির অসংখ্য স্মৃতি। তাই কুমিল্লাকে কবির জীবনের অনন্য অধ্যায় হিসেবে মূল্যায়ন করেন নজরুল প্রেমিরা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com