অন্য ভাষায় :
সোমবার, ১২:৩১ পূর্বাহ্ন, ২৪ জুন ২০২৪, ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

বিএনপির ত্রাণ বিতরণ স্থলে আ’লীগের কর্মসূচি, ১৪৪ ধারা জারি

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক:
  • আপডেট টাইম : শনিবার, ২ জুলাই, ২০২২
  • ১০১ বার পঠিত

ফেনীর ফুলগাজীর সদর ইউনিয়নের দৌলতপুরের বিএনপির ত্রাণ বিতরণ কর্মসূচিতে আওয়ামী লীগ পাল্টা কর্মসূচি ঘোষণা করায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশরাফুন নাহার স্বাক্ষরিত আদেশে বলা হয়, আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় শনিবার ভোর থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ঘটনাস্থলে ১৪৪ ধারা জারি থাকবে। শুক্রবার রাতে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ২ জুলাই আওয়ামী লীগ ও বিএনপি সদর ইউনিয়নের উত্তর দৌলতপুর এলাকায় বন্যা কবলিত মানুষের মধ্যে ত্রাণ বিতরণ কর্মসূচি গ্রহণ করেন। ১ জুলাই বিকাল ৪টায় ত্রাণ বিতরণ কর্মসূচি ঘোষণাকে কেন্দ্র করে উভয়পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ ঘটে। যার পরিপ্রেক্ষিতে বেশ কয়েকজন আহত হয়। উভয়দল একইদিন একইসময়ে একইস্থানে ত্রাণ বিতরণ কর্মসূচি গ্রহণ করায় আইনশৃঙ্খলা অবনতির আশঙ্কা রয়েছে।

দলীয় সূত্র জানায়, শনিবার ফুলগাজী উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্থদের মধ্যে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির পক্ষ থেকে ত্রাণ বিতরণের কথা রয়েছে। ত্রাণ বিতরণকে সফল করতে স্থানীয় বিএনপির নেতাকর্মীরা প্রস্তুতি সভা করছিল। এ সময় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের ওপর অতর্কিত হামলা করে। এতে উপজেলা বিএনপির আহ্বায়ক ফখরুল আলম, সদস্য সচিব আবুল হোসেন, যুগ্ম-আহবায়ক গোলাম রসুল মজুমদার গোলাপ, উপজেলা যুবদলের যুগ্ম-সম্পাদক নুরুল হুদা, যুবদল নেতা আকবর হোসেন, মোঃ দিদার, মোঃ শিমুল, রতন মুক্তার, সদর ইউনিয়ন ছাত্রদলের সভাপতি রবিউল হক। বাকীদের নাম জানা যায়নি। আহতরা স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে গেলে সেখানেও দ্বিতীয় দফায় হামলা চালানো হয়। বেশ কয়েকটি মোটরসাইকেল ভাংচুর করে আওয়ামী লীগের নেতা-কর্মীরা।

সূত্র আরো জানায়, শনিবার ফুলগাজী উপজেলার দৌলতপুরে বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষের মধ্যে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির পক্ষ থেকে ত্রাণ বিতরণের কথা রয়েছে। সেখানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশারফ হোসেন, বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, সদস্য সচিব রফিকুল আলম মজনু, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক জয়নাল আবেদীন ভিপি, বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবর রহমান শামীমসহ কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দ ত্রাণ বিতরণ কার্যক্রমে অংশ নেয়ার কথা রয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com