অন্য ভাষায় :
বৃহস্পতিবার, ০৮:৩২ পূর্বাহ্ন, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

নিউইয়র্কে শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক:
  • আপডেট টাইম : বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২
  • ৭১ বার পঠিত

নানা স্লোগানে মুখরিত পরিবেশে কেক কেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন করেছে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুক্তরাষ্ট্র শাখা এবং নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগ। বাংলাদেশের সময়ের সাথে মিলিয়ে ২৭ সেপ্টেম্বর মঙ্গলবার (বাংলাদেশ সময় ২৮ সেপ্টেম্বর বুধবার সকাল) রাতে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার ৭৬তম জন্মদিনের এ অনুষ্ঠান হয় জ্যাকসন হাইটসে একটি পার্টি হলে। অনুষ্ঠানে শেখ হাসিনার সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ূ কামনায় বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয় মহানগর আওয়ামী লীগের সভাপতি জাকারিয়া চৌধুরীর নেতৃত্বে।

বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুক্তরাষ্ট্র শাখার অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সাধারণ সম্পাদক আব্দুল কাদের মিয়া এবং সঞ্চালনা করেন কম্যুনিকেশন ডাইরেক্টর বীর মুক্তিযোদ্ধা লাবলু আনসার। প্রধান অতিথি ছিলেন ফাউন্ডেশনের কেন্দ্রীয় কমিটির নির্বাহী প্রেসিডেন্ট অ্যাডভোকেট মশিউর মালেক। অনুষ্ঠানের বিশেষ সম্মানিত অতিথি জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশ দিয়ে গেছেন। সেই দেশকে সমৃদ্ধি দিতে নিরন্তরভাবে সচেষ্ট রয়েছেন তার কন্যা শেখ হাসিনা। তার জন্মদিনে পরম করুণাময়ের কাছে প্রার্থনা করছি তার দীর্ঘায়ু এবং সুস্বাস্থ্য।

বিশেষ অতিথি একুশে পদকপ্রাপ্ত শিল্পী-কণ্ঠযোদ্ধা রথীন্দ্রনাথ রায় বলেন, একাত্তরের ৭ মার্চ বঙ্গবন্ধুৃর একটি নির্দেশ  ছিল, যার যা কিছু আছে তাই নিয়ে শক্রুর মোকাবেলা করতে হবে। সেই নির্দেশ অনুযায়ী আমরা দুর্দন্ড প্রতাপশালি পাক বাহিনীকে পর্যুদস্ত করেছি। কিন্তু বঙ্গবন্ধুর স্বপ্নের সেই বাংলাদেশ আজো রচিত হয়নি। তবুও আমাদের শেষ ভরসাস্থল হচ্ছেন শেখ হাসিনা। এজন্যে তার জন্মদিনে পরম করুণাময়ের কাছে তার দীর্ঘায়ু কামনা করছি।

অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট মাহাবুবুল আলম। উপস্থিত ছিলেন, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সভাপতি জাকারিয়া চৌধুরী।

কেক কাটার আগে শেখ হাসিনাকে নিয়ে লেখা স্বরচিত কবিতা পাঠ করেন সেক্টর কমান্ডারস ফোরামের নারী সম্পাদক সবিতা দাস। অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধাগণের মধ্যে ছিলেন সেক্টর কমান্ডারস ফোরামের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আবুল বাশার চুন্নু, সাধারণ সম্পাদক রেজাউল বারি বকুল, প্রচার সম্পাদক এনামুল হক, দফতর সম্পাদক আব্দুর রহমান, পরিবেশ বিষয়ক সম্পাদক আবুল বাশার ভ’ইয়া। বিশিষ্টজনদের মধ্যে ছিলেন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আল আমিন বাবু, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুব ও ক্রীড়া বিষয়ক উপ-কমিটির সদস্য মামুন চৌধুরী এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির সদস্য দেলোয়ার হোসেন ফারুক,  চট্টগ্রাম সমিতির প্রেসিডেন্ট আহসান হাবিব, সেক্টর কমান্ডারস ফোরাম-মুক্তিযুদ্ধ একাত্তরের সাংস্কৃতিক সম্পাদক উইলি নন্দি, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাংস্কৃতিক সম্পাদক লিটন চৌধুরী, প্রচার সম্পাদক এটিএম মাসুদ, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সুব্রত তালুকদার, ভাইস প্রেসিডেন্ট সমীরুল ইসলাম বাবলু, কবি সালেহা চৌধুরী প্রমুখ।  বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কেক কাটার পর  নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের উদ্যোগেও কেক কাটেন নেতৃবৃন্দ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com