অন্য ভাষায় :
বৃহস্পতিবার, ০৩:২৭ পূর্বাহ্ন, ২০ জুন ২০২৪, ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

ধর্ষণ মামলায় গ্রেপ্তার গুনাথিলাকার আইনি খরচ দেবে শ্রীলংকা

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক :
  • আপডেট টাইম : বুধবার, ৯ নভেম্বর, ২০২২
  • ৫৯ বার পঠিত

অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে গিয়ে বড়সড় কেলেঙ্কারি করে বসেছেন শ্রীলংকার ক্রিকেটার দানুশকা গুনাথিলাকা। ২৯ বছরের এক নারীকে ধর্ষণের অভিযোগে তাকে সিডনির টিম হোটেল থেকে গ্রেপ্তার করা হয়েছে। দুদিন আগে তার জামিন আবেদনও নাকচ করে দিয়েছে সিডনির স্থানীয় আদালত।

এই অপরাধে শ্রীলংকান ক্রিকেট বোর্ড সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছে গুনাথিলাকাকে। এক বিবৃতিতে শ্রীলংকা ক্রিকেট বোর্ড (এসএলসি) এমনটি জানায়। তবে বোর্ড জানিয়েছে অস্ট্রেলিয়ায় চলমান মামলায় তারা গুনাথিলাকার আইনি খরচ চালাবে। এসএলসি মনে করছে, যেহেতু সে বিশ্বকাপে জাতীয় দলের সফরসঙ্গী, তাই তারা এই খরচ দেবে।

যদিও এখনও জানা যায়নি, গুনাথিলাকা কি বোর্ডের নিয়ম ভেঙে সেই নারী সঙ্গে দেখা করতে গিয়েছিলেন কিনা?
এ বিষয়ে এসএলসি সিইও অ্যাশলে ডি সিলভা বলেন, ‘এটা কোনো ব্যক্তিগত ভ্রমণ নয়, সে এখানে অফিসিয়ালি দলের সঙ্গে এসেছেন। ফলে আমরা মনে করি তার আইনি খরচ আমাদের মেটাতে হবে। মামলার ফলাফল যা্ হোক না কেন আমরা চেষ্টা চালিয়ে যাব। তার পরিবার হয়তো এই খরচ চালাতে পারবে না।’

বিচারকার্য শেষ না হওয়া পর্যন্ত কারাগারে থাকতে হবে গুনাথিলাকাকে। এতে পূর্ণ সমর্থন জানিয়েছে শ্রীলংকার হাইকমিশনও। গত সোমবার সকালে সারি হিলস থানা থেকে অডিও ভিজ্যুয়ালের মাধ্যমে সিডনির ডাইনিং সেন্টারের স্থানীয় আদালতে হাজিরা দেন গুনাথিলাকা। জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

এর আগে শনিবার (৫ নভেম্বর) গভীর রাতে শ্রীলংকার টিম হোটেল থেকে গুনাথিলাকাকে গ্রেপ্তার করে নিউ সাউথ ওয়েলস পুলিশ। রোববার সকালে লংকান এই ব্যাটারকে সিডনি সেন্ট্রাল বিজনেস ডিস্ট্রিকে অবস্থিত টিম হোটেল থেকে হেফাজতে নেয় পুলিশ।

পুলিশ জানায়, গত সপ্তাহের শেষে পূর্ব সিডনির রোজ বে’তে ২৯ বছর বয়সী এক নারীকে যৌন নিপীড়ন করেছেন গুনাথিলাকা।

এ ব্যাপারে নিউ সাউথ ওয়েল পুলিশ এক বিবৃতিতে জানায়, একটি অনলাইন ডেটিং অ্যাপ্লিকেশনের মাধ্যমে তাদের সাক্ষাৎ হয়। তবে গত বুধবার সন্ধ্যায় সেই নারীকে ধর্ষণ করার অভিযোগ ওঠে। ব্যাপারটি নিয়ে পুলিশ তদন্ত করছে।

এবারের বিশ্বকাপে ইতোমধ্যে বিদায় নিয়েছে শ্রীলংকা। যেখানে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দলের সঙ্গেই ছিলেন লংকান এ টপঅর্ডার ক্রিকেটার। যদিও হ্যামস্ট্রিং ইনজুরির কারণে টুর্নামেন্ট থেকে ছিটকে যান গুনাথিলাকা। তবে দলের সঙ্গেই থেকে যান।

এর আগেও গুনাথিলাকার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ উঠেছিল। ২০১৮ সালে নরওয়েজিয়ান এক নারী এই অভিযোগ এনেছিলেন। সে সময় শ্রীলংকা ক্রিকেট তাকে বরখাস্ত করেছিল। পরে অবশ্য অভিযোগ প্রমাণিত না হওয়ায় অব্যাহতি পান তিনি।

জাতীয় দলের জার্সি গায়ে বাঁহাতি ব্যাটার গুনাথিলাকা ১০০টির বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচেও নামিবিয়ার বিপক্ষে ম্যাচে ছিলেন এ ব্যাটার। তবে সে ম্যাচেই ইনজুরিতে পড়ে বিশ্বকাপ থেকে ছিটকে যান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com