অন্য ভাষায় :
শুক্রবার, ১০:০০ পূর্বাহ্ন, ২১ জুন ২০২৪, ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

খালেদা জিয়ার অবস্থার উন্নতি হয়নি

অনলাইন ডেস্কঃ
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ ডিসেম্বর, ২০২১
  • ১১৫ বার পঠিত

হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। সংশ্লিষ্টরা বলছেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থার তেমন কোনো উন্নতি নেই। তবে গত কয়েকদিনে তার শারীরিক অবস্থার অবনতি হয়নি। কিন্তু কতদিন বা কতক্ষণ স্থিতিশীল থাকে বলা যায় না। কারণ তার শারীরিক প্যারামিটারগুলো উঠা-নামা করছে। ফলে যেকোনো মুহূর্তেই তার শারীরিক অবস্থার অবনতি হওয়া আশঙ্কা রয়েছে।

খালেদা জিয়ার চিকিৎসার সঙ্গে যুক্ত সূত্রগুলো বলছে, বিএনপি চেয়ারপারসনের বর্তমানে দুটি বড় সমস্যা রয়েছে। একটি হচ্ছে, তার রক্তক্ষরণ হয়ে হিমোগ্লোবিন কমে যায় এবং ডায়াবেটিস নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। অন্যদিকে আর্থ্রাইটিস, কিডনি, ফুসফুস, চোখের সমস্যা আছেই। বর্তমানে ওষুধ দিয়ে তার রক্তক্ষরণ নিয়ন্ত্রণে রাখা হয়েছে। তারপরও মাঝে মধ্যে রক্তক্ষরণ হচ্ছে।

বিএনপি সূত্রে জানা গেছে, খালেদা জিয়া স্বাস্থ্য আগের চেয়ে কমে গেছে। কারণ তার খাবারের রুচি একদমই নেই। তেমন কোনো খাবারই খান না। মাঝে মাঝে অল্প পরিমাণে স্যুপ খাওয়ার চেষ্টা করেন। এর বাইরে কোনো খাবারেই তার আগ্রহ নেই।

এ বিষয়ে আব্দুস সাত্তার বলেন, ম্যাডাম মাঝে মাঝে স্যুপ খান। এর বাইরে তেমন কিছু খান না। খাবারের রুচি একদমই নেই।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির এক নেতা বলেন, ম্যাডাম অনেক শুকিয়ে গেছেন। উনার স্বাস্থ্য আগের চেয়ে অনেক কমে গেছে।

চিকিৎসকদের বাইরে খালেদা জিয়ার খোঁজখবর রাখতে নিয়মিত হাসপাতালে আসা-যাওয়া করছেন পুত্রবধূ শর্মিলা রহমান সিঁথি। এর বাইরে প্রায় প্রতিদিনই তাকে দেখতে হাসপাতালে যান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গত ১৩ নভেম্বর খালেদা জিয়াকে হাসপাতালে ভর্তি করা হয়। এভার কেয়ারের চিকিৎসক ডা. শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১০ জনের একটি বিশেষ মেডিকেল টিম ৭৭ বছর বয়সী সাবেক এ প্রধানমন্ত্রীকে চিকিৎসা দিচ্ছেন।

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com