অন্য ভাষায় :
সোমবার, ০৬:৩৯ অপরাহ্ন, ২০ মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

কুয়াকাটা সমুদ্র সৈকতে উপচে পড়া ভিড়

শামীম লাবুঃ
  • আপডেট টাইম : শুক্রবার, ১৫ জুলাই, ২০২২
  • ১৮৫ বার পঠিত

দীর্ঘদিন পর প্রাণ ফিরে পেয়েছে সাগরকন্যা কুয়াকাটা সমুদ্র সৈকত। পর্যটকদের উপচে পড়া ভিড়ে মুখরিত এ সৈকত। সূর্যোদয় ও সূর্যাস্তের লীলাভূমি সাগরকন্যা কুয়াকাটা। এবার ঈদুল আজহার ছুটিতে এ সৈকতে রেকর্ড সংখ্যক পর্যটকের দেখা মিলেছে। যা সম্ভব হয়েছে পদ্মা সেতুর কারণে।

আজ শুক্রবার (১৫ জুলাই) সকাল থেকেই সৈকতে আনন্দে মেতেছেন হাজার হাজার পর্যটক। ভ্রমণ পিপাসুদের পদভারে মুখরিত হয়ে ওঠে সাগরকন্যা কুয়াকাটা।

ঈদের লম্বা ছুটিতে শিক্ষাপ্রতিষ্ঠানসহ সরকারি বেসরকারি প্রতিষ্ঠানগুলো বন্ধ থাকায় রেকর্ড পরিমাণ পর্যটকদের সমাগম ঘটেছে। তার সাথে যুক্ত হয়েছে কর্মস্থল থেকে ঘরে ফেরা স্থানীয় দর্শনার্থী। ফলে ঈদ পরবর্তী প্রতিদিন শেষ বিকালে কুয়াকাটা সৈকতে ‘তিল ঠাঁই আর নাইরে’ অবস্থা বিরাজ করছে।

বিপুল পরিমাণ পর্যটকদের নিরাপত্তায় ট্যুরিস্ট পুলিশের ভূমিকা ছিল এবার চোখে পড়ার মতো। ঈদের চলমান ছুটিতে পর্যটকদের এমন উপচে পড়া ভিড় সপ্তাহজুড়ে থাকবে বলে ধারনা করছেন আবাসিক হোটেল ব্যবসায়ীরা।

ঘুরতে আসা পর্যটক -সাদিয়া জানান  কুয়াকাটা একই স্থানে দাঁড়িয়ে সূর্যোদয় এবং সূর্যাস্ত দেখার সুযোগ পেয়ে তারা বেশ খুশি। তিনি আরও জানান, কুয়াকাটা অনেক সুন্দর জায়গা, এখানে এলে সবারই মন ভালো হয়ে যায়।

কুয়াকাটার কুয়া, সৈকতের লেম্বুরবন, তিন নদীর মোহনা, গঙ্গামতির লেক, লাল কাকড়ার চর, মিশ্রিপাড়া বৌদ্ধ বিহার, শ্রী মঙ্গল বৌদ্ধ বিহার, রাখাইন পল্লিসহ বিভিন্ন দর্শনীয় স্পটগুলো চষে বেরিয়েছেন এসব পর্যটকরা। আবার কেউ কেউ মোটরসাইকেল নিয়ে সৈকতের এ প্রান্ত থেকে ও প্রান্তে ঘুরে বেরিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com