অন্য ভাষায় :
শনিবার, ০৮:২৭ পূর্বাহ্ন, ২৭ জুলাই ২০২৪, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।
শিরোনাম :

কান উৎসবে ইংরেজির কারণে সমালোচনার মুখে কিয়ারা

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক:
  • আপডেট টাইম : সোমবার, ২০ মে, ২০২৪
  • ১৭ বার পঠিত
৭৭তম কান চলচ্চিত্র উৎসব জমজমাট হয়ে উঠেছে। দক্ষিণ ফ্রান্সের রিজোর্ট শহর কান-এ প্রতি বছর সাধারণত মে মাসে এই উৎসব হয়ে থাকে। ছবির প্রিমিয়ার, প্রতিযোগিতা, বাজার আর লালগালিচায় তারকাদের উপস্থিতি মিলিয়ে এবারও জমজমাট কান সৈকত। প্রতিবারের মতো এবারও ভারত থেকে কানের লাল গালিচায় নজর কেড়েছেন একাধিক অভিনেত্রী।

ঐশ্বরিয়া রাই বচ্চন ও উর্বশী রাওতেলার পাশাপাশি এবার কানে দ্যুতি ছড়িয়েছেন অভিনেত্রী কিয়ারা আদভানিও। তবে পোশাক ও লুকে দ্যুতি ছড়ালেও ইংরেজির কারণে সমালোচনার মুখে পড়েছেন অভিনেত্রী।বলিউড হার্টথ্রব কিয়ারা আদভানি এই প্রথমবার কান ফিল্ম ফেস্টিভ্যালে হাজির হয়েছেন। ‘রেড সি ফিল্ম ফাউন্ডেশন উইমেন ইন সিনেমা’ গালায় ভারতের হয়ে প্রতিনিধিত্ব করেছেন তিনি।

কানের লাল গালিচায় সিল্কের কাপড়ে তৈরি অফ শোল্ডার গোলাপি ও কালো গাউন পরে হাজির হন কিয়ারা। সেই ড্রেসের পেছনে ছিল বড় একটা বো। মাথার চুল ছিল টপ নট করে বাঁধা। গলায় হীরা ও অন্যান্য দামি পাথর বসানো নেকলেস।
সঙ্গে কালো জরির গ্লাভস। লুকের দিক থেকে প্রশংসা কুড়িয়েছেন নির্দ্বিধায়। তবে বিপত্তি বাধে যখন ক্যামেরার সামনে কথা বলেন অভিনেত্রী।রেড কার্পেটে সংবাদমাধ্যমকে এক সাক্ষাৎকার দেন কিয়ারা। তার সেই সাক্ষাৎকারই এখন সামাজিক মাধ্যমে ভাইরাল।

আর এই সাক্ষাৎকারের ভিডিওটির কারণেই বিদ্রুপের মুখে পড়েছেন কিয়ারা। কারণটা কিয়ারার ইংরেজি উচ্চারণ!ভিডিওতে কিয়ারাকে বলতে শোনা যায়, ‘এই অনুষ্ঠানে আমন্ত্রিত হতে পেরে আমি সম্মানিত বোধ করছি। বিশেষত অভিনেত্রী হিসাবে ১০ বছর পূর্ণ হওয়ার পরে এই বিশেষ মুহূর্ত এসেছে।’

এই কথাগুলি বলার সময় মার্কিনি অ্যাকসেন্টে কিয়ারার কথা বলার চেষ্টা তাঁর বহু অনুরাগীকে অবাক করেছে। ‘very’, ‘at’ সহ বেশকিছু শব্দ উচ্চরণ শুনে তাকে বিদ্রুপ করা শুরু করেন নেটিজেনরা। এক নেটিজেন কিয়ারার সমালোচনা করে লিখেছেন, ‘কী ভয়ানক উচ্চরণ! দেশকে নয়, কিয়ারা শুধু নিজেকেই রিপ্রেজেন্ট করতে সেখানে গিয়েছেন।’ কেউ লিখেছেন ‘আমার কিয়ারাকে ভালোই লাগ, কিন্তু কেন এমন উচ্চারণ!’ কারো দাবি, ‘ওর তুলনায় আমার নিজের উচ্চারণ অনেক ভালো।’

অবশ্য কিয়ারা ভক্তদের অভিনেত্রীকে সমর্থন করতেও দেখা গেছে। নেটিজেনদের উদ্দেশ্যে তাদের বার্তা, এবার শান্ত হওয়া দরকার। তার উচ্চারণ নিয়ে ট্রোল করার কী আছে? উনি তো ঠিকই বলছেন। ট্রোলিংয়ের অভ্যাস বন্ধ করতে হবে বলেও জানান অনেকে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com