অন্য ভাষায় :
রবিবার, ১০:৫১ অপরাহ্ন, ২৩ জুন ২০২৪, ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।

ইনিংস পরাজয়ের শঙ্কায় বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক ‍॥
  • আপডেট টাইম : সোমবার, ২৭ জুন, ২০২২
  • ৭০ বার পঠিত

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে ইনিংস পরাজয়েল শঙ্কায় পড়েছে বাংলাদেশ। বৃষ্টিবিঘ্নিত তৃতীয় দিনের খেলা শেষে বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ১৩২ রান। এখনো তারা ওয়েস্ট ইন্ডিজের করা ৪০৮ রানের চেয়ে ৪২ রানে পিছিয়ে আছে। উল্লেখ্য, প্রথম ইনিংসে বাংলাদেশ ২৩৪ রানে অল আউট হয়েছিল। দিন শেষে নুরুল হাসান ১৬ এবং মেহেদি হাসান মিরাজ ০ রানে ক্রিজে রয়েছেন।

বিদায় নিয়েছেন তামিম ইকবাল (৪), মাহমুদুল হাসান জয় (১৩), নাজমুল হোসেন শান্ত (৪২০, আনামুল হক (৪), লিটন দাস (১৯), সাকিব আল হাসান (১৬)।

রোববার ১৭৪ রান পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামার পর তামিমদের কাছ থেকে যেটুকু ধৈর্য আশা করেছিল সবাই, তার ছিঁটেফোটাও দেখা যায়নি। বরং, কেমার রোচের ইনসুইংগার-আউটসুইংগার বাছ-বিচার না করে শট খেলতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফিরে গেলেন তিনি।

এর আগে কাইল মায়ার্সের অনবদ্য ১৪৬ রানের ওপর ভর করে ৪০৮ রানে অলআউট হলো ওয়েস্ট ইন্ডিজ। দুর্দান্ত বোলিং করেছেন পেসার খালেদ আহমেদ। ৫ উইকেট নিয়েছেন তিনি। শেষ ব্যাটার হিসেবে জাইডেন সিলসকে নুরুল হাসান সোহানের ক্যাচ দিতে বাধ্য করে ক্যারিবীয়দের অলআউট করেন খালেদ। ১৭৪ রানের লিড নিয়েছে ক্যারিবীয়রা।

বাংলাদেশের পথের কাঁটা হয়ে থাকা কাইল মায়ার্সকে অবশেষে সাজঘরের পথ দেখাতে পারলেন পেসার খালেদ আহমেদ। দিনের শুরুতে দুই উইকেট নেয়ার পর বৃষ্টি নামে। বৃষ্টির পর খেলা শুরু হওয়ার পরই মায়ার্সের উইকেট তুলে নেন খালেদ। সে সঙ্গে বাংলাদেশের সামনে বড় লিড নেয়ার ক্ষেত্রে ক্যারিবীয়দের স্বপ্ন কমে যায় টাইগার বোলারদের কারণে।

১৮ রান নিয়ে কেমার রোচ অপরাজিত থাকেন। ৯ রান করে আউট হন অ্যান্ডারসন ফিলিপ। জাইডেন সিলস করেন ৫। সেন্ট লুসিয়া টেস্টে তৃতীয় দিনের শুরুটা ভালোই করেছেন বাংলাদেশী বোলাররা। সকাল সকালই তারা তুলে নিয়েছেন ২টি উইকেট, ক্যারিবীয়দের বোর্ডে আর ২৩ রান যোগ হতেই।

ওয়েস্ট ইন্ডিজ ৭ উইকেটে ৩৭৬ রান তোলার পর হঠাৎ হানা দেয় বৃষ্টি। বৃষ্টির কারণে আপাতত বন্ধ হয়ে যায় খেলা। আউট হওয়ার আগে একের পর এক জুটি গড়ে যাচ্ছিলেন মায়ার্স । ওয়েস্ট ইন্ডিজ ১৩২ রানে ৪ উইকেট হারিয়ে ফেলার পর পঞ্চম উইকেটে জার্মেই ব্ল্যাকউডকে নিয়ে ১১৬ রানের জুটি গড়েছিলেন এই সেঞ্চুরিয়ান।

ওই জুটি ভাঙার পর দ্বিতীয় দিনের শেষ সেশনে জসুয়া ডি সিলভাকে নিয়ে ফের প্রতিরোধ মায়ার্সের। ষষ্ঠ উইকেটেও জুটিটা শতরানের কাছাকাছি চলে এসেছিল।

তবে তৃতীয় দিনের সকালেই ৯৬ রানের জুটি ভেঙে দিয়েছেন মেহেদি হাসান মিরাজ। ১১৫ বল খেলে ২৯ রান করা জসুয়াকে অবশেষে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেছেন টাইগার অফস্পিনার।

মিরাজের ঘূর্ণি বল সুইপ করতে চেয়েছিলেন ক্যারিবীয় উইকেটরক্ষক। তবে সেটা পুরোপুরি মিস করে ফেলেন। আম্পায়ার আঙুল তুলে দিলে রিভিউ নেওয়ার জন্য আর এক সেকেন্ডও দাঁড়াননি জসুয়া।

এর দুই ওভার পর আরও একটি উইকেট বাংলাদেশের। এবার খালেদ আহমেদের শর্ট ডেলিভারি পুল করতে গিয়ে মিডউইকেটে লিটন দাসের সহজ ক্যাচ হন আলজেরি জোসেফ (৬)।

এর আগে ৫ উইকেটে ৩৪০ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। প্রথম দিন শেষে লিড ছিল ১০৬ রানের।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com