অন্য ভাষায় :
বৃহস্পতিবার, ০৮:১৩ পূর্বাহ্ন, ০২ মে ২০২৪, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
নোটিশ :
মানব সেবায় নিয়োজিত অলাভজনক সেবা প্রদানকারী সংবাদ তথ্য প্রতিষ্ঠান।
শিরোনাম :
অনেক ত্যাগ স্বীকার করেছি, আরও করতে হবে: মির্জা ফখরুল উপজেলা নির্বাচন: বহিষ্কারের খাতায় বিএনপির আরও ৬৬ নেতা আলোচিত মিল্টন সমাদ্দার গ্রেপ্তার সাবেক মন্ত্রী সুনীল গুপ্ত এর ১৬ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভার আয়োজন  ফিলিস্তিনিদের ন্যায়বিচারে দৃঢ় থাকার আহ্বান মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর হাসপাতালের পৌঁছেছেন খালেদা জিয়া দেশের উত্তর-পূর্বাঞ্চলের জেলাগুলোতে আকস্মিক বন্যার সতর্কতা জারি গাজায় যুদ্ধ বন্ধে রাজি হবো না : ব্লিনকেনকে নেতানিয়াহু ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিনপন্থীদের ওপর ইসরাইলি সমর্থকদের হামলা সকল দল-মতের মানুষকে আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার আহ্বান মির্জা ফখরুলের

হাসি-কান্নায় জড়ানো এমার দ্বিতীয় অস্কার

সময়ের কণ্ঠধ্বনি ডেস্ক:
  • আপডেট টাইম : শুক্রবার, ১৫ মার্চ, ২০২৪
  • ৭ বার পঠিত

৯৬তম অস্কারের আসরটি ছিল ‘ওপেনহেইমার’ এর। সেরা সিনেমা, সেরা অভিনেতা, সেরা পরিচালকসহ সাতটি ক্যাটাগরিতে পুরস্কার জিতেছে সিনেমাটি। কিন্তু এরমধ্যেও যার হাঁসি-কান্না অস্কারের মঞ্চকে আলোড়িত করেছে তিনি এমা স্টোন।

পাঠক, নিশ্চই ‘লা লা ল্যান্ড’ এর কথা কথা মনে আছে। যেই সিনেমার জন্য ২০১৭ সালে প্রথমবার অস্কারের স্বর্ণপদক উঠেছিল এমা স্টোনের হাতে। আর এবার সেই পুরস্কারটি আবারও পেলেন ১১ মার্চ (সোমবার) লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে ৯৬তম অস্কারের মঞ্চে। সিনেমার নাম ‘পুওর থিংস’।

 ‘পুওর থিংস’ সিনেমার একটি দৃশ্য। ছবি: আইএমডিবি

কিন্তু এমন একটি ঘটনা যে ঘটতে পারে সেজন্য হয়তো মোটেও প্রস্তুত ছিলেন না এমা। তাই হয়তো প্রথমবার সেরা অভিনেত্রী হিসেবে তার না ঘোষণা করার পরেও খানিকটা দ্বিধায় পড়েছিলেন এই হলিউড তারকা। আর যখন চমক ভাঙলো তখন লাফিয়ে উঠে চুমু খেলেন স্বামী ডেভ ম্যাককারিকে।

পুরস্কার হাতে চোখে অশ্রু

‘পুওর থিংস’ এর জন্য এরমধ্যে বেশ প্রশংসা কুড়িয়েছেন এমা স্টোন। ভেনিস চলচ্চিত্র উত্সবে বিশ্বখ্যাত গ্রিক পরিচালক ইয়োর্গস লান্থিমোস ‘পুওর থিংস’ দেখার পর গণমাধ্যমে বলেছিলেন, ‘এমা স্টোর ছাড়া এই চরিত্রটি আর কারও দ্বারা প্রাণ পেত না।’ আর এরসঙ্গে সিনেমাটি দর্শকের আট মিনিট স্ট্যান্ডিং ওভেশন পায়। আর সিনেমাটি আবারও এমাকে সফলতার চূড়ায় এনে দিল অস্কার জেতার মধ্য দিয়ে।

পুরস্কারের প্রতিক্রিয়ায় আবেগপ্রবণ হয়ে পড়েন অভিনেত্রী। চোখের জল মুছতে মুছতে তিনি তাঁর মা-বাবা, ভাই, স্বামী, সন্তানসহ সবাইকে ধন্যবাদ জানান। এএফপি

অস্কারের পুরস্কার হাতে নিয়ে এমা বলেন, ‘‘আসলে কী বলব জানি না। কিছুই মাথায় আসছে না। টিমের প্রত্যেক সদস্য এবং এই সিনেমা নির্মাণে সংশ্লিষ্টদের বলতে চাই, যে ভালোবাসা-যত্ন নিয়ে ‘পুওর থিংস’কে পর্দায় আনার জন্য তারা কাজ করেছিলেন, এই পুরস্কার এবং সম্মান আমি তাদের সঙ্গে ভাগ করে নিতে চাই।’’

আর এ কথা বলতে গিয়েই কেঁদে ফেলেন এই হলিউড তারকা। আর অশ্রুসিক্ত এমা পুরস্কারটি তার মা-বাবা ও স্বামী-সন্তানকে উত্সর্গ করেন।

পোশাক নিয়ে বিপত্তি

এদিন অস্কারের মঞ্চে কাস্টম লু ভিতোঁর সাদা গাউনে গর্জিয়াস লুকে রেড কার্পেটে ধরা দেন অভিনেত্রী এমা স্টোন। অভিনেত্রীর সৌন্দর্য ও হাসিতে বরাবর সকলে মুগ্ধ। কিন্তু এই পোশাকই বিপত্তিতে ফেলে এমাকে। মঞ্চে ওঠার সময়েই আচমকা ঘটে যায় পোশাক নিয়ে সমস্যায় পড়েন এই তারকা। ওয়ারড্রোব ম্যালফাংনের শিকার হন তিনি। আবেগঘন বক্তৃতার আগে তিনি এ নিয়ে বলেন, ‘আমার পোশাক ছিড়ে গেছে। তাই প্লিজ আমার পোশাকের পিছনের দিকে তাকাবেন না, ধন্যবাদ।’ পুরস্কার ঘোষণার আগে জমকালো ওই অনুষ্ঠানে ‘বার্বি’ সিনেমার গানে অভিনেতা রায়ান গসলিংয়ের সঙ্গে পারফর্ম করে মাতিয়ে দিয়েছিলেন এমা স্টোন। আর তখনও পোশাক হয়তো ছিড়ে যায়। এমার তার বক্তব্যে এই বিষয়টিও উল্লেখ্য করেন।

তবে অস্কার পুরস্কার গ্রহণ করতে মঞ্চে উঠেই বিপত্তি টের পান এমা। অস্কারে তিনি পরেছিলেন লুই ভুইতোঁর স্ট্যাপলেস গাউন। কিন্তু পুরস্কার গ্রহণের আগে এমা বুঝতে পারেন তাঁর পোশাকের পেছনের চেন ছিঁড়ে গেছে। এমা পুরস্কার পাওয়ার পর প্রতিক্রিয়ায় আগে কথা বলেন পোশাক নিয়ে। এএফপি

প্রসঙ্গত, ১৯৯২ সালে প্রকাশিত ‘পুওর থিংস’ উপন্যাস অবলম্বনে নির্মিত এই সিনেমা। এর প্রেক্ষাপট ভিক্টোরিয়ান যুগে নারী স্বাধীনতা। সিনেমায় বেলা ব্যাক্সটার নামে এক তরুণীর চরিত্রে অভিনয় করেন এমা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 SomoyerKonthodhoni
Theme Dwonload From ThemesBazar.Com